দিনাজপুরে ৫ টি আসনের ৪ টিতে নৌকার জয়লাভ

dinajpur_map
দিনাজপুর জেলা

dinajpur_mapদিনাজপুর জেলার ৫টি আসনের নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীক নিয়ে ৪ জন বে-সরকারী ভাবে নির্বাচিত হয়েছে। অপর একটি আসনে ৫৭ টি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগীত হয়ে যাওয়ায় সে আসনের ফলাফল অমিমাংসিত রয়েছে।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী দিনাজপুর-১ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে মনোরঞ্জন শীল গোপাল ১ লাখ ২৪ ৩১৪ ভোট পেয়ে বে-সরকারী ভাবে পুনরায় নির্বাচিত হয়েছেন।  তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ওয়ার্কাস পাটির আব্দুল হক হাতুড়ি প্রতীক নিয়ে পেয়েছেন ২৪ হাজার ৯৭৩ ভোট। এই আসনে ১২ টি কেন্দ্র ভোট গ্রহণ স্থগীত রয়েছে।

দিনাজপুর সদর-৩ আসনে নৌকা প্রতীক নিয়ে ইকবালুর রহিম ৯৬ হাজার ৪০৯ ভোট পেয়ে বে-সরকারী ভাবে পুনরায় নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ওয়ার্কাস পাটির মাহামুদুল হাসান মানিক হাতুড়ি প্রতীক নিয়ে ৩ হাজার ৩২৯ ভোট পেয়েছেন। এ আসনে একটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগীত রয়েছে।

দিনাজপুর -৫ আসনে নৌকা প্রতীক নিয়ে মোস্তাফিজুর রহমান ফিজার ৯৩ হাজার ৫৭৬ ভোট পেয়ে ৬ষ্ঠ বারেরর মত নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ওয়ার্কাস পার্টির এনামুল হক সরকার হাতুড়ি প্রতীক নিয়ে ৩ হাজার ২২৪ ভোট পেয়েছেন। এ আসনে ২ টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগীত রয়েছে।

দিনাজপুর -৬ আসনে নৌকা প্রতিক নিয়ে সিবলী সাদিক ১ লাখ ১৫ হাজার ৩৬ ভোট পেয়ে প্রথম বারের মত নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ওয়ার্কাস পার্টির রবীন্দ্র সরেন হাতুড়ি প্রতীক নিয়ে ৩ হাজার ৪৯৫ ভোট পেয়েছেন।

দিনাজপুর-৫ আসনে আওয়ামীলীগের নৌকা প্রতিক নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহামুদ আলী ৬৮ হাজার ৮৮ ভোট পেয়ে এগিয়ে থাকলেও এ আসনে ৫৭ টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ স্থগীত রয়েছে।যার ভোটের পরিমাণ ১লাখ ৩৩ হাজার। যা তার তারপ্রাপ্ত ভোটের চেয়ে অনেক বেশী।তাই এ আসনে স্থগীত হওয়া ভোট কেন্দ্র গুলোতে ভোট না হওয়া পর্যন্ত কাউকেই নির্বাচিত ঘোষণা করা যাবেনা। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ওয়ার্কাস পার্টির মো. আকবর আলী  হাতুড়ি প্রতীক নিয়ে ১ হাজার ৩৮০ ভোট পেয়েছেন।

এছাড়াও দিনাজপুর -২ আসনে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ বিনা প্রতিদ্বন্দ্বীতায় দ্বিতীয় বারের মত নির্বাচিত হয়েছেন।

সাকি/