শুক্রবার, অক্টোবর ৩০, ২০২০
Home সারাদেশ চট্টগ্র্রাম ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ছাত্রদলের বিক্ষোভ, কসবায় শিবিরকর্মী আটক

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে ছাত্রদলের বিক্ষোভ, কসবায় শিবিরকর্মী আটক

bbariaপ্রহসনের নির্বাচন বাতিলসহ অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে সারাদেশে ১৮ দলের ডাকা ৪৮ ঘন্টা হরতালের ১ম দিনে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে বিক্ষোভ মিছিল করেছে উপজেলা ছাত্রদল। সোমবার সকালে উপজেলা ছাত্রদলের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিএনপির দলীয় কার্যালয় থেকে শুরু করে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ের সামনে এসে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা ছাত্রদলের সভাপতি মোঃ সেলিম পারভেজের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তৃতা করেন ছাত্রদলের সাধারণ-সম্পাদক মাজহারুল ইসলাম কোয়েল, সোহেল মিয়া, মীর সুমন মোঃ রাব্বি, স্বপন, শামীম, ফরহাদ, সাদ্দাম, নাসিম, সোহান ও মাহফুজ প্রমুখ।

এ সময় বক্ত্যরা এই প্রহসনের নির্বাচন বাতিল করে অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানান। অন্যথায় সরকার পতনের তীব্র আন্দোলন গড়ে তুলার আহ্বান জানান তারা।

এদিকে, ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্ত কমপ্লেক্স মার্কেটের সামনে জামায়াত-শিবিরকর্মীরা বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। সোমবার সকালে সীমান্ত কমপ্লেক্স মার্কেটের সামনে থেকে তাজা ২টি ককটেলসহ শিবির কর্মী শরীফুল ইসলামকে (২৬) গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় জামায়াত-শিবিরকর্মীরা হামলা চালিয়ে সীমান্ত কমপ্লেক্স মাকের্টের প্রায় ৬টি দোকানে ভাংচুর চালায়।

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানুর রহমান ২টি ককটেল উদ্ধার এবং ১জনকে গ্রেপ্তারের সত্যতা স্বীকার করেছেন।

কেএফ