তৃতীয় প্রান্তিকে মুনাফায় ফিরেছে দুই মিউচ্যুয়াল ফান্ড

mutual-fund-1_16পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই মিউচ্যুয়াল ফান্ড তৃতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর)অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচিত প্রান্তিকে ফান্ড দুইটি মুনাফায় ফিরেছে। এরা হল-এআইবিএল ফাস্ট ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড এবং এমবিএল ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আলোচিত প্রান্তিকে এআইবিএল ফাস্ট ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড নীট মুনাফা করেছে ১ কোটি ৯ লাখ টাকা এবং শেয়ার প্রতি আয় বা ইপিএস করেছে ১১ পয়সা। আগের বছর একই সময়ে ফান্ডটি লোকসান করেছিল ২ কোটি ২৭ লাখ টাকা এবং শেয়ার প্রতি লোকসান করেছিল ২৩ পয়সা।

গত নয় মাসে (এপ্রিল-ডিসেম্বর) ফান্ডটি মুনাফা করেছিল ৯ কোটি ২৮ লাখ টাকা এবং শেয়ার প্রতি আয় বা ইপিএস করেছে ৯৩ পয়সা যা আগের বছর একই সময়ে ছিল ২ কোটি ৯০ লাখ টাকা এবং ইপিএস ২৯ পয়সা।

 

আর এমবিএল ফাস্ট মিউচ্যুয়াল ফান্ড এই প্রান্তিকে মুনাফা করেছে ২ কোটি ৮১ লাখ টাকা এবং শেয়ার প্রতি আয় বা ইপিএস করেছে ২৮ পয়সা। আগের বছর একই সময়ে ফান্ডটি লোকসান করেছিল ২ কোটি ৫৯ লাখ টাকা এবং শেয়ার প্রতি লোকসান করেছিল ২৬ পয়সা।

গত নয় মাসে (এপ্রিল-ডিসেম্বর) ফান্ডটি মুনাফা করেছিল ১১ কোটি ১৩ লাখ টাকা এবং শেয়ার প্রতি আয় বা ইপিএস করেছে ১ টাকা ১১ পয়সা যা আগের বছর একই সময়ে ছিল ৩ কোটি ১১ লাখ টাকা এবং ইপিএস ৩১ পয়সা।

 

এমআরবি/