প্রহসনের নির্বাচন প্রত্যাখ্যান করায় দেশবাসীকে তারেকের ধন্যবাদ

Tareq-Rahman

Tareq-Rahmanপ্রহসন ও তামাশার নির্বাচনকে প্রত্যাখ্যান করায় দেশবাসীকে ধন্যবাদ জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

তিনি বলেন, এর মাধ্যমে দেশবাসী একটি লক্ষ্য অর্জন করলো মাত্র। এটি চূড়ান্ত সাফল্য নয়। বরং চলমান স্বৈরাচার বিরোধী আন্দোলনের প্রক্রিয়ারই একটি অবিচ্ছেদ্য অংশ।

সোমবার সকালে দেশের রাজনৈতিক পরিস্থিতি ও নির্বাচন প্রসঙ্গে লন্ডনে দলের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এ সময় তারেক বলেন, আমাদের সবার মূল লক্ষ্য নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবি আদায় করে গণতন্ত্রকামী মানুষের চেতনার প্রতিফলন ঘটানো। সেই অভিষ্ট গন্তব্যে না পৌঁছানো পর্যন্ত সর্বাত্মক আন্দোলন অব্যাহত রাখতে দেশকাসীর প্রতি আহ্বান জানান তিনি।

তারেক বলেন, “আওয়ামী সরকারের বিরুদ্ধে আমাদের এ আন্দোলনে নির্বাচনের দিন ২০ জনেরও বেশি  নেতাকর্মী নিহত হয়েছে এমন দাবি করে তিনি বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য পরিবার-পরিজন-সহযোদ্ধা হারানোর গভীর কষ্ট বুকে চেপেই আমাদের আন্দোলন অব্যাহত রাখতে হবে। ক্ষতিগ্রস্ত মানুষ ও তাদের পরিবার সমূহের সেই আত্মত্যাগ সংগ্রামরত বাংলাদেশিরা কোনোদিনই ভুলবে না। আত্মত্যাগের এই স্মৃতিই হবে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামী প্রেরণা।

এ সময় আঠারো দলীয় জোটের আহ্বানে সাড়া দিয়ে প্রহসনের নির্বাচন প্রতিহত ও বর্জন করায় দেশবাসী ও ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের ধন্যবাদ জানান তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, যুক্তরাজ্য বিএনপির উপদেষ্টা নসরুল্লাহ খান জুনায়েদ, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, যুক্তরাজ্য বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার এমএ সালাম, খালেদা জিয়ার সাবেক এপিএস আশিক ইসলাম প্রমুখ।

এমআর