রাজশাহীতে বেড়েছে শীতের তীব্রতা

Rajshahi

Rajshahiরাজশাহীতে পৌষের শেষ সপ্তাহে বেড়েছে শীতের তীব্রতা। ঘনকুয়াশার সঙ্গে বেড়েছে কনকনে হিমেল হাওয়া। রাজশাহী আবহাওয়া অফিসের তথ্য মতে, গতকাল রোরবার ছিল এ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২ দশমিক ৯ ডিগ্রী সেলসিয়াস।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী চলতি মাসের শেষ দিকে রাজশাহীতে ঘনকুয়াশাসহ মৃদু থেকে মাঝারি আকারের দুইটি শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে। এর ফলে এ অঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা নেমে যেতে পারে ৬ ডিগ্রি সেলসিয়াসে।

আজ সোমবার দুপুর পর্যন্ত এখনো সূর্যের দেখা মেলে নি। বরং তীব্র ঘনকুয়াশার সঙ্গে গুড়ি গুড়ি বৃষ্টি শীতের তীব্রতাকে আরও বাড়িয়ে দিয়েছে।

এদিকে শীত তীব্র হওয়ায় দুর্ভোগ বেড়েছে ছিন্নমূল মানুষের। শীত বাড়ার সঙ্গে সঙ্গে মহানগরীর বড় বড় বিপণী বিতানের পাশাপাশি ফুটপাতের দোকানগুলোতে শীতের পোশাক কেনার জন্য মানুষের ভিড় লক্ষ্য করা গেছে।

মহানগরীর আরডিএ বাজার, সাহেববাজার বস্ত্রের দোকান, গণকপাড়া পুরাতন কাপড়ের দোকান, চৌধুরী মার্কেট, গণকপাড়া গার্মেন্টসের দোকানসহ অন্যান্য মার্কেটের প্রতিটি শীতের পোশাকের দোকানে ক্রেতাদের ভিড় ছিল চোখে পড়ার মত। বিক্রিও হয়েছে বেশ ভাল।

জিরো পয়েন্ট সংলগ্ন ফুটপাতের পুরানো পোশাকের দোকানের মালিক আলম মিয়া জানান, গত কয়েক দিন থেকে তার দোকানে শীতের পোশাক কেনাবেচা হয়েছে সব থেকে বেশি। শীতের তীব্রতা বাড়ায় দোকানে ক্রেতার ভিড় বাড়ছে। বিক্রিও হচ্ছে বেশ ভালো।

কেএফ