নির্বাচন বিতর্কিত, হাস্যকর : ড্যাব

Dab_Logo_311x186-1নির্বাচনকে বিতর্কিত ও হাস্যকর বলে মন্তব্য করেছেন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

গণমাধ্যমে পাঠানো এক যুক্ত বিবৃতিতে  ড্যাবের সভাপতি অধ্যাপক ডাঃ এ কে এম আজিজুল হক এবং মহাসচিব অধ্যাপক ডাঃ এ জেড এম জাহিদ হোসেন এ কথা জানান।

বিবৃতিতে তারা জানান, নির্বাচন কমিশনের কাছে এই বিতর্কিত, হাস্যকর ও শতাব্দীর প্রহসন হিসেবে চিহ্নিত এই নির্বাচন এই মূহুর্তে স্থগিত করা এবং গেজেট প্রকাশ না করার জন্য দাবী জানাচ্ছি। সেই সাথে প্রধানমন্ত্রীর কাছে অবিলম্বে ভোটারবিহীন প্রহসনের এই নির্বাচন বাতিল করে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে সকল দলের অংশগ্রহণমূলক জাতীয় সংসদ নির্বাচন আয়োজনের ব্যবস্থা করার জোর দাবী জানাচ্ছি।

এসময় তারা বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের আহ্বানে দেশবাসী সাড়া দিয়ে  আজকের  নির্বাচনকে বর্জন করায় দেশবাসীকে ধন্যবাদ ও আন্তরিক অভিনন্দন জানায়।

তারা জানান, আমরা ইতোমধ্যেই ইলেকট্রনিক মিডিয়াসহ গণমাধ্যমের কল্যাণে আজকের ভোটারবিহীন নির্বাচনী তামাশা লক্ষ্য করেছি। বিভিন্ন জেলার ভোট কেন্দ্রে আজ  যে নজির প্রত্যক্ষ করা গেছে তাতে এই বিতর্কিত নির্বাচনকে শতাব্দীর নিকৃষ্টতম তামাশা হিসেবে উল্লেখ করা ছাড়া উপায় নেই।

আজকে নির্বাচনে দেশের বিভিন্নস্থানে পুলিশের গুলিতে মারা গেছে কমপক্ষে ২১ জন এমন দাবি করে তারা বলেন, তফসিল ঘোষণার পর থেকে এখন অবধি প্রাণ হারিয়েছে দেড় শতাধিক মানুষ। আইন শৃংখলা বাহিনীরও বহু সদস্য হতাহত হয়েছে। এই প্রাণহানি ও নৃশংস রক্তপাতের দায়-দায়িত্ব সম্পূর্ণরূপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নির্বাচন কমিশনকেই নিতে হবে।

এএস/এমআর