ব্রাক্ষণবাড়িয়া ৪টি আসনের ফলাফল ঘোষণা

bbariaব্রাহ্মণবাড়িয়ার ৬টি আসনের মধ্যে ৪টি আসনে ভোট গ্রহণ শেষে রাতে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়েছে। জেলা রিটার্নিং অফিস থেকে প্রাপ্ত ফলাফল অনুযায়ী ব্রাহ্মণবাড়িয়া-১ আসনে মোট ১৮৯১২২জন ভোটারের মধ্যে ৭৪৯৫৭জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে।

এর মধ্যে আওয়ামী লীগ প্রার্থী এডভোকেট মোঃ সায়েদুল হক ৬৮,৪২৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্ধি জাতীয় পার্টির প্রার্থী মোঃ রেদোয়ান আহম্মদের লাঙ্গল পেয়েছে মাত্র ৬৫৩১ ভোট।

এই আসনে গড় ভোট পড়েছে ৪১%। ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে মোট ২৯২৫৯৩ জন ভোটারের মধ্যে ৭২ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে। এর মধ্যে জাতীয় পার্টির প্রার্থী লাঙ্গল প্রতিক এডভোকেট মোঃ জিয়াউল হক মৃধা ৩৭৫০৮ ভোট পেয়ে বিজয় লাভ করেছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী নায়ার কবির পেয়েছে ৩০০৪৬ ভোট। এই আসনে গড় ভোট পড়েছে ২৫%। ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনে মোট ৪৪৫০৯৯জন ভোটারের মধ্যে ২৮১১৫২ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে। এর মধ্যে আওয়ামী লীগ প্রার্থী র.আ.ম উবায়দুল মোক্তাদির চৌধুরী ২৬৮০৫৯ভোট পেয়ে বিজয় লাভ করেছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি জেপির প্রার্থী ডাঃ মোঃ ফরিদ আহম্মদ পেয়েছে মাত্র ৬৭৮৬ ভোট। এই আসনে গড় ভোট পড়েছে ৬৩%। ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনে মোট ২৭৪৭৩০ জন ভোটারের মধ্যে ১৫০৯৯২ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে। এর মধ্যে আওয়ামী লীগ প্রার্থী ফয়জুর রহমান বাদল ১৪০০৫৭ ভোট পেয়ে বিজয় লাভ করেছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী কাজী আল মামুনের লাঙ্গল পেয়েছে মাত্র ১০৯৩৫ ভোট। এই আসনে গড় ভোট পড়েছে ৫৫%।

এছাড়া, একাধীক কোনো প্রার্থী না থাকায় ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী এডভোকেট মোঃ আনিসুল হক ও ব্রাহ্মণবাড়িয়া-৬ আসনে সাবেক প্রতিমন্ত্রী কেপ্টিন (অবঃ) এ.বি.এম তাজুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।