নির্বাচন কমিশনারকে ইনুর শুভেচ্ছা

eno

enoপ্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমেদকে শুভেচ্ছা জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য তিনি এ শুভেচ্ছা জানান। রোববার নির্বাচন শেষে সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনারের অফিসে এসে তিনি এ শুভেচ্ছা জানান। এ সময় তিনি জনগণের প্রতিও সাধুবাদ জানান।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, প্রধান নির্বাচন কমিশনারের সাথে আনুষ্ঠানিক কোনো বৈঠক ছিল না। তবে নির্বাচন কর্মকর্তা ও সাংবাদিকদের কাজ দেখতে এসে নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাতে এসেছি।

তিনি বলেন, দেশের সংঘাতময় সময়ে নির্বাচন সম্পন্ন করা সরকারের একটি রাজনৈতিক সাফল্য। এই জন্য প্রশাসন এবং নির্বাচন কমিশন ধন্যবাদ পাওয়ার যোগ্য।

যারা অযুক্তিকভাবে নির্বাচন বর্জন করেছে তারা একটি গ্রহণযোগ্য সরকারের রূপরেখা দিতে পারে নি। তারা দেশে সংঘাত চায়, তাই তাদের হাত থেকে বাঁচার জন্য একটি নির্বাচিত সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর জরুরী ছিল।

তিনি আরও বলেন, এই সংঘাতময় সময়ে নির্বাচন করা সরকারের একটি রাজনৈতিক সাফল্য। ভোট গ্রহণ ও ফলাফল ঘোষণা প্রশাসন ও নির্বাচন কমিশনের বড় সাফল্য বলে আমি মনে করি।

স্বত:স্ফূর্তভাবে ভোটাররা ভোট দিয়েছেন দাবি করে ইনু বলেন, আমরা কাউকে জোর করে ভোট কেন্দ্রে পাঠাই নি। ভোটাররা নিজেদের ইচ্ছায় স্বত:স্ফূর্তভাবে ভোট দিয়েছেন।

১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি নির্বাচনের পর এই নির্বাচন কি গণতন্ত্রের ক্ষেত্রে উত্তরণ না পিছানো এমন প্রশ্নের জবাব সরাসরি এড়িয়ে তথ্যমন্ত্রী বলেন, বর্তমান সময়ে জঙ্গিবাদ ও সন্ত্রাসের হাত থেকে রক্ষা করার জন্য একটি নির্বাচিত সরকারের প্রয়োজন ছিল। নতুন সরকার এ বিষয়ে জনগণের চাহিদা অনুযায়ী ব্যবস্থা নেবে।