ফরিদপুরে শান্তিপুর্ণভাবে ভোট গ্রহণ

ফরিদপুর

Faridpurদুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ফরিদপুর-৪ (সদরপুর, চরভদ্রাসন ও ভাঙ্গা উপজেলা) আসনে রোববার সকাল ৮টা থেকে বিশেষ নিরাপত্তার মধ্যে দিয়ে দশম জাতীয় সংসদ নির্বাচনে ভোট গ্রহণ শেষ হয়েছে।

ঘণকুয়াশা উপেক্ষা করে উৎসাহের সাথে ভোট দিতে ভোট কেন্দ্রে আসতে থাকে মানুষ। আর বেলা বাড়ার সাথে সাথে ভোট কেন্দ্রগুলোতে বাড়তে থাকে ভোটাদের সমাগম। জেলার ভাঙ্গা ও সদরপুর উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শনকালে শান্তিপূর্ণভাবে ভোট হচ্ছে বলে দাবি করেন ভোটাররা।

তবে দুএকটি কেন্দ্রে জাল ভোট প্রদান করার ঘটনা ঘটলেও সে বিষয়টিকে আমলে নিচ্ছেন না প্রার্থীরা। তারাও সুষ্ঠু নির্বাচন হচ্ছে বলে দাবি করে নিজের জয়ের প্রত্যাশা ব্যক্ত করেছেন।

ভাঙ্গা উপরজলার সদরদী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে চারটি ও ছিলার চর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে একটি জাল ভোট পড়েছে বলে ধরা পড়েছে।

এ নির্বাচনে জেলার তিনটি উপজেলার ১৬৬টি কেন্দ্রের ৬৩২টি বুথে মোট ৩ লক্ষ ২১ হাজার ৭শ ৯৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানা গেছে। আসনটির মোট ১৬৬ কেন্দ্রের মধ্যে প্রশাসন ৫৭টি কেন্দ্রকে ঝুকিঁপূর্ণ বলে চিহ্নিত করেছে।

আসনটিতে নৌকা প্রতীকে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ও দলের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ, আনারস প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মুজিবুর রহমান নিক্সন চৌধুরী ও বাইসাইকেল প্রতীকে জেপির অ্যাডভোকেট জাকির হোসেন প্রতিদ্বন্দীতা করেছেন।