শুভ সূচনা সাকিবের

Sakib

প্রথম বাংলাদেশি খেলোয়াড় হিসেবে বিগ ব্যাশ টি-টোয়েন্টিতে অংশ নেওয়া সাকিব আল হাসান তার প্রথম ম্যাচে শুভ সূচনা করলেন। এ ম্যাচে তার দল হারলেও ৩০ বলে ৪৬ রান ও ২১ রানে ৪ উইকেট নিয়ে ইনিংস সেরা খেলোয়াড় হলেন বাংলাদেশের এ অলরাউন্ডার।

রোববার অ্যাডিল্যাড ওভালে আগে ব্যাট করতে নেমে তার দল স্ট্রাইকার্স মাত্র ৩২ রানে প্রথম চার উইকেট হারিয়ে বিপদে পড়ে যায়।এরপর ক্রিজে এসে সাকিব তার ব্যাটিং ঝলক দেখান। ৩০ বলে ৩ চার ও ২ ছয়ে অ্যাডিলেড স্ট্রাইকার্সকে খাদের কিনারা থেকে টেনে তোলন। তার সঙ্গে ছিলেন নাথান রেয়ারডন। দুজন মিলে গড়েন ৮০ রানের মূল্যবান জুটি। রেয়ারডনের ব্যাট থেকে দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান আসলে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪৯ রান তোলে সাকিবের দল।

সহজ লক্ষে ব্যাটিং করতে নেমে সিডনি সিক্সার্স পাঁচ বল ও ৬ উইকেট হাতে রেখে সহজেই জয় নিশ্চিত করে। সাকিব আল হাসান বল হাতে প্রথম ওভারে ৯ রান দিলেও শেষ পর্যন্ত ৪ ওভারে ২১ রানের বিনিময়ে হেরনিকিউস (২৬) ও লাম্বকে (৫৪) সাজঘরে পাঠান। লাম্ব ৫ ছয় ও ১ চারে ৪১ বলে ৫৪ রান করেন। সাকিব আক্রমণাত্মক দুই ব্যাটসম্যানকে ফেরত পাঠালেও নিজের প্রথম ম্যাচে অ্যাডিলেড স্ট্রাইকার্সকে জয়ের স্বাদ দিতে পারেননি।

সিডনি সিক্সার্সের জয় নিশ্চিত করেন বোপারা। ১৯ বলে ২৩ রান করেন তিনি। সাকিবকে ছাপিয়ে ম্যাচ সেরাও নির্বাচিত হয়েছেন মাইকেল লাম্ব।

 

এইউ নয়ন