আবারও ৪৮ ঘণ্টার হরতাল

হরতাল

হরতালচলমান টানা অবরোধের পাশাপাশি  নির্বাচন বাতিল ও দলীয় নেতা-কর্মীদের হত্যার প্রতিবাদে আবারও সারা দেশে ৪৮ ঘণ্টার টানা হরতালের ডাক দিয়েছে আঠারো দলীয় জোট। গত ৪ ও ৫ জানুয়ারি টানা হরতালের পর সোমবার থেকে আবারও ৪৮ ঘণ্টার এই হরতালের ডাক দিল জোটটি। জোটের পক্ষে বিএনপি নেতা ও দলটির চেয়ারপারসনের উপদেষ্টা ওসমান ফারুক রোববার সন্ধ্যায় এই কর্মূচির ঘোষণা দেন।

প্রহসনের নির্বাচনের ফলাফল বা/তিল করে সংলাপে বসুন সরকারের প্রতি এমন আহ্বান জানিয়ে তিনি বলেন, শেখ হাসিনার মনের বাসনা স্বিদ্ধ করা এই প্রহসনমূলক নির্বাচনের দাঁতভাঙ্গা জবাব দিয়েছেন জনগণ। তারা ভোট কেন্দ্রে উপস্থিত না থেকে সরকারকে বুঝিয়ে দিয়েছে তাদের সমর্থন কাদের দিকে।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ওসান ফারুক মন্তব্য করেন, একতরফাভাবে করা আজকের এই  প্রহসনমূলক নির্বাচনটি আওয়ামী লীগের জন্যে ইতিহাসে কলঙ্কিত অধ্যায় হয়ে থাকবে।

ওসমান ফারুক বলেন, জনগণের কোনো সমর্থন এ নির্বাচনে ছিল না। নির্বাচন মেনে নেয় নি তাই সাধারণ মানুষের উপর গুলি চালিয়েছেন।আইনশৃংখলা বাহিনী দিয়ে সাধারণ মানুষের উপর নির্যাতন চালাচ্ছেন। অনেক ভোট কেন্দ্রে জাল ভোটেরও অভিযোগ পাওয়া গেছে বলে এ সময় দাবি করেন তিনি। এছাড়া ফলাফল আগে থেকেও নির্ধারিত ছিল বলে জানান।