শনিবার, অক্টোবর ৩১, ২০২০
Home জাতীয় রাজনীতি ২৪ জানুয়ারির মধ্যে স্থগিত কেন্দ্রগুলোর ভোট গ্রহণ: সিইসি

২৪ জানুয়ারির মধ্যে স্থগিত কেন্দ্রগুলোর ভোট গ্রহণ: সিইসি

২৪ জানুয়ারির মধ্যে স্থগিত কেন্দ্রগুলোর ভোট গ্রহণ: সিইসি

CEC২৪ জানুয়ারির মধ্যে স্থগিত ভোট কেন্দ্রগুলোর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমেদ। যেসব ভোট কেন্দ্রগুলোতে প্রশাসনের পক্ষপাতমূলক আচরণ, সরকারি দলের বাধা, পোলিং এজেন্টদের বের করে দেওয়া, কেন্দ্রে ভাংচুর, প্রার্থীদের ভোট বর্জন ইত্যাদি কারণে ভোট স্থগিত করা হয়েছে সেই স্থগিত কেন্দ্রগুলোর ভোটগ্রহণ ২৪ জানুয়ারির মধ্যে শেষ হবে।

আজ বিকেলে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

দেশের বিভিন্ন জায়গায় ভোট কেন্দ্রগুলোতে আজ সকাল থেকে বিচ্ছিন্ন ঘটনায় আহত ও অনেক নিহতের ঘটনা ঘটেছে। আর এরই পরিপেক্ষিতে অনেক ভোট কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে।

রংপুর ৩, ৪ ও ৬ আসনের ৪৭১টি ভোট কেন্দ্রের মধ্যে শতাধিক ভোটকেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ হয়ে গেছে। জেলা রিটার্নিং কর্মকর্তা দাবি করেছেন, মোট ৪৫টি ভোট কেন্দ্রে ভোট গ্রহন স্থগিত রয়েছে।

পীরগাছার ৯০টি ভোটকেন্দ্রের মধ্যে ৭০ ভাগের ব্যালট বাক্স ছিনিয়ে নিয়ে পুড়িয়ে দেওয়ায় সকাল ৯টা পর্যন্ত সেখানে কোনো ভোট গ্রহণ হয় নি। তবে নির্বাচন অফিস বলেছে, ৪১টি ভোট কেন্দ্রে কোনো সরঞ্জামাদি না থাকায় সেখানে ভোট গ্রহণ করা যায় নি।

ঝিনাইদহের মহেশপুর ও কোটচাঁদপুর উপজেলায় ৭টি ভোট কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেছে প্রশাসন। রোববার ভোরে এ কেন্দ্রগুলো থেকে ব্যালট বাক্স ছিনতাই ও কেন্দ্রে আগুন দেওয়ার কারণে ভোট স্থগিত করেছে প্রশাসন।

গাইবান্ধায় ৪৬৫টি ভোট কেন্দ্রের মধ্যে দুপুর ২টা পর্যন্ত ৭৫টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

বানিয়াচংয়ে জাল ভোট দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে দু’পক্ষের ১০ জন আহত হয়েছে। এই ঘটনায় বানিয়াচংয়েও ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।