সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়নের দোলাপাড়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি প্রাণ হারিয়েছেন।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ভোরে হাতীবান্ধার দোলাপাড়া সীমান্তে ৮৮৮ নং মেইন পিলারের কাছে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- উপজেলা ফকির পাড়া ইউপির পূর্ব ফকিরপাড়া আব্দুর সামাদ ছেলে নাজির হোসেন মংলু (৪০) ও বড়খাতা দোলাপাড়া গ্রামের হাফিজার রহমান ছেলে সাদিক হোসেন (২৩)।

বড়খাতা ইউপি সদস্য হাফিজুল ইসলাম জানান, বুধবার গভীর রাতে মংলু ও সাদিকসহ কয়েক বাংলাদেশি দোলাপাড়া সীমান্তে যান ভারতীয় গরু আনতে। ভারতীয়দের সহায়তায় গরু পারাপারের সময় কাঁটাতারের এপাড়ে থাকা বাংলাদেশিদের লক্ষ্য করে বিএসএফ গুলি চালালে ঘটনাস্থলেই মারা যান দুই বাংলাদেশি।

স্থানীয়রা জানায়, বুধবার রাতে বাংলাদেশি গরু পারাপারকারীর একটি দল সীমান্তের মেইন পিলার ৮৮৭ এলাকায় গেলে ভারতের ১৫৭ ব্যাটালিয়নের বড় মধুসুদন বিএসএফ ক্যাম্পের টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান মংগলু ও সাদিক হোসেন। পরে সঙ্গের লোকজন তাদের মরদেহ উদ্বার করে বাড়িতে নিয়ে আসে। দুজনেরই বুকে গুলি লেগেছে।

এ বিষয়ে বিজিবির দোলাপাড়া ক্যাম্পের কমান্ডার আব্দুল জলিল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘বিষয়টি ঊর্দ্ধতন কতৃপক্ষকে জানানো হবে।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.