এ মাসেই বাজারে আসছে জিএম-এর ক্যামারো জেড/২৮ গাড়ি

$75,000 Camaro

$75,000 Camaro৫০৫ হর্সপাওয়ার, ৭.০ লিটার ভি-৮ ইঞ্জিন এবং ম্যানুয়্যাল ট্রান্সমিশনের গতি ছয় ইত্যাদি বৈশিষ্ট্যর নতুন সেভ্রলেট ক্যামারো জেড/২৮ গাড়ি বাজারে আনার ঘোষণা দিয়েছে জেনারেল মটরস(জিএম) কোম্পানি। সিএনএমানির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

জেনারেল মটর জানিয়েছে, জানুয়ারির শেষের দিকে এটি বাজারে আনা হবে। এতে কোন শীতাতপ নিয়ন্ত্রনের ব্যবস্থা নেই ঠিকই, তবে ঘন্টায় এর গতি অনেক বেশি। এর দাম পড়বে ৭৫ হাজার ডলারের মতো। তারা আরও জানায়, আপনি যদি গাড়িতে শীতাতপ নিয়ন্ত্রনের ব্যবস্থা প্যাকেজ নিতে চান ।তবে এর সাথে আপনাকে যোগ করতে হবে আরও ১ হাজার ১৫০ ডলার।

জিএমএর উত্তর আমেরিকার প্রেসিডেন্ট মার্ক রিউজ জানান, যারা খুব কম সময়ে তাদের গন্তব্যস্থলে পৌঁছাতে চান তাদের জন্য এ ধরণের গাড়ি অনেক সহায়ক। তবে সাধারণ ক্রেতাদের পক্ষে এটা কেনা অনেক ব্যয়বহুল ব্যাপার।

তিনি আরও জানান, এটি জে এল১, পরসি ৯১১ ক্যারেনো এস এবং ল্যামবোর্ঘিনি মুরচিলাগো থেকে  ৪ সেকেন্ড বেশি গতি সম্পন্ন।ওজনে অন্যান্য গাড়ি থেকে এটি একটু হালকা । তাছাড়া এর আলাদা কোনো পাওয়ার সিট নেই। সামনের সিটের সঙ্গে এর পাওয়ার সিট লাগানো। চালানোর সময় শব্দও কম হয়।

এসআর/