রংপুরে ১০টা পর্যন্ত ভোট দানের হার দশমিক ৩৮ ভাগ

ছবি: ফাইল ছবি

Vote Rangpur Photo 05-01-14ব্যালটবক্স ছিনতাই ও পুড়িয়ে দেয়া ভোট কেন্দ্রগুলোতে ভোট গ্রহন বন্ধ থাকলেও দশম জাতীয় সংসদ নির্বাচনে সকাল ১০ টা পর্যন্ত রংপুরের তিনটি আসনে কেন্দ্রগুলোতে সকাল থেকে ভোটার উপস্থিতি লক্ষ করা যায় নি। সকাল ১০ টা পর্যন্ত ভোট পড়েছে মাত্র দশমিক ৩৮ ভাগ।

 

রংপুর-৩ (সদর ও আংশিক গঙ্গাচড়া) আসনে ৬ টি ভোট কেন্দ্রে সকাল ৮ টা থেকে ১০ টা ঘুড়ে পাওয়া তথ্যে দেখা গেছে পাওয়া ভোটার ছাড়া নির্বাচনের চাঞ্চল্যর তথ্য। সকাল ১০ টা পর্যন্ত এই ৬টি ভোট কেন্দ্রে ১৯ হাজার ৯৬৮ ভোটের মধ্যে পড়েছে মাত্র ৭৭টি ভোট। শতকরা হিসেবে এর পরিসংখ্যান  দশমিক ৩৮ ভাগ মাত্র।

 

রংপুর মহানগরীর ব্যাস্ততম টার্মিনাল এলাকার ভোটকেন্দ্র জায়েদা খাতুন স্কুল এন্ড কলেজের ভোটার সংখ্যা ২ হাজার ১১৮ জন। এই কেন্দ্রের প্রিজাইটিং অফিসার রংপুর টিসার্স ট্রেনিং কলেজের সহকারী অধ্যাপক আব্দুর রাজ্জাক জানান, সকাল ১০ টা পর্যন্ত ৬টি বুথে ২০টি ভোট পড়েছে। মহানগরীর বাইরে নগর মীরগঞ্জ উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের ভোটার  ১ হাজার ৫৬৩ জন।

 

এই কেন্দ্রের প্রিজাইটিং অফিসার রাকিবুল ইসলাম জানান, ১০ টা পর্যন্ত ভোট পড়েছে ৫ টি। এই এলাকার মীরগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভোটার ১ হাজার ৬৪৭ জন। এই কেন্দ্রের প্রিজাইটিং অফিসার অনপুস্থিত না থাকায় অপর কেন্দ্রের প্রিজাইটিং অফিসার রাকিবুল ইসলাম দ্বায়িত্ব পালন করছেন। তিনি জানান, সকাল ১০ টা পর্যন্ত ভোট পড়েছে ৪টি।

 

অন্যদিকে  ধর্মদাস সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভোটার সংখ্যা ২ হাজার ৬২৫ জন। এখানকার প্রিজাইটিং অফিসার আব্দুর রহমান জানান, সকাল ১০ টা পর্যন্ত ভোট পড়েছে মাত্র ২৫ টি। বড় রংপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের ভোটার ১ হাজার ৯৯১ জন।  এরমধ্যে সকাল ১০ টা পর্যন্ত ২৩ টি ভোট কাস্ট হয়েছে বলে জানিয়েছেন প্রিজাইটিং অফিসার আহমেদ শরীফ।

 

মহানগরী ছাড়াও আশেপাশে এলাকা এবং রংপুর-৪ কাউনিয়া পীরগাছা এবং রংপুর-৬ পীরগঞ্জেও ভোট কেন্দ্রেও ভোটার নেই বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।  জনগন কোনভাবেই ভোট দিতে বাড়ির বাইরে বের হতে চাইছেন না।

 

ধর্মদাস এলাকার ভোটার ব্যবসায়ী আব্দুল মোমেন জানান, যেহেতু ভোটটি বিতর্কিত, প্রতিদ্বন্দ্বিতাহীন। তাই সিদ্ধান্ত নিয়েছি ভোট দিতেই যাবো না। তা ছাড়া জীবন বাজিস রেখে কেই বা ভোট দিতে যাবে।

 

জলা নির্বাচন কর্মকর্তা আশরাফুল ইসলাম সরকার জানান, রংপুর-৬ আসনে ২ লাখ ৬২ হাজার ৭৩৫ জন ভোটারের জন্য ১০৬ টি ভোট কেন্দ্র ও ৫৩৪ টি কক্ষ, রংপুর-৪ আসনে ৩ লাখ ৬৯ হাজার ৭৬ জন ভোটারের জন্য ১৬০ টি কেন্দ্র ও ৭৩৭ টি কক্ষ এবং রংপুর-৩ আসনে ৪ লাখ ৫৫ হাজার ৬২০ জন ভোটারের জন্য ২০৫ টি কেন্দ্র ও ৯১৫ টি কক্ষে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে।