শনিবার, অক্টোবর ৩১, ২০২০
Home লিড নিউজ ভোটার উপস্থিতি বাড়িয়ে দেখানোর সুযোগ নাই

ভোটার উপস্থিতি বাড়িয়ে দেখানোর সুযোগ নাই

ভোটার উপস্থিতি বাড়িয়ে দেখানোর সুযোগ নাই

cecদশম জাতীয় সংসদ নির্বাচনে দুপুর পর্যন্ত কম ভোট গ্রহণ প্রসঙ্গে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমদ বলেছেন ভোটার উপস্থিতি বাড়িয়ে দেখানোর সুযোগ নেই। তবে তিনি আশা করেন শেষ পর্যন্ত ভোটার সংখ্যা বাড়বে।

রোববার দুপুর দুইটার দিকে তিনি নির্বাচন কমিশন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন।

তিনি বলেন,’ প্রাকৃতিক প্রতিকূলতার কারণে সকাল থেকে ভোটগ্রহণ কম হয়েছে। ভোটাররা এ সময় ঠাণ্ডার কারণে আসতে পারেননি। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোট গ্রহণ বাড়ছে  এমন খবর আমাদের কাছে আসছে।’

ভোটকেন্দ্রে ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, যারা ভোটার নন তারা কোনভাবেই ভোট দিতে পারবেনা।

এছাড়া কেন্দ্রগুলোতে প্রার্থীদের পোলিং এজেন্টরা আছেন। বাইরে থেকে কেউ খাড়া হয়ে গেল তার আর কোন সুযোগ নেই বলে জানান তিনি।

ভোট গ্রহণের শতাংশ কি রকম হবে জানতে চাইলে তিনি বলেন, ভোট গ্রহন শেষ হবে তারপর ভোটের শতাংশ দেওয়া সম্ভব হবে। তবে কমিশন সন্ধ্যায় সাংবাদিকের এ বিষয়ে জানাবে।

প্রার্থীদের অভিযোগের বিষয়ে তিনি বলেন, প্রার্থীদের অভিযোগ প্রথমে রিটার্নিং অফিসারদের কাছে জমা দিতে হবে। এ বিষয়ে তারা সিদ্ধান্ত নেবে। তবে কমিশনে এখন পর্যন্ত যত অভিযোগ এসেছে, আমরা তা গুরুত্ব সহকারে দেখছি।

তিনি আরও বলেন, আইন-শৃঙখলা বাহিনীকে বলেছি কঠোর ব্যবস্থা নেয়ার জন্য। এছাড়া গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে নিরাপত্তা ব্যবস্থা বৃদ্ধি করতে বলেছি।

যেসব কেন্দ্রে ভোটগ্রহণ করা সম্ভব ২৪ জানুয়ারির মধ্যে সেসব কেন্দ্রের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি।

কবির