রংপুরে লাঙ্গলে ভোট না দেওয়ার আহ্বানে এরশাদের লিফলেট

Rangpur Ershad

Rangpur Ershadজাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ছবি সম্বলিত লাঙ্গল প্রতীকে ভোট  না দেওয়ার আহ্বান জানিয়ে রংপুরবাসীর উদ্দ্যেশে লিফলেট ছাপিয়েছে জাতীয় পার্টির কেন্দ্রীয় প্রচার সেল। শনিবার রাতে রংপুর মহানগরীতে সাধারণ ভোটারদের হাতে এ লিফলেট পাওয়া গেছে। তবে কে বা কারা এ লিফলেট প্রচার করেছে তা তারা স্পষ্ট করে বলতে পারে নি।

লিফলেটের লেখাটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো:

বিসমিল্লাহির রাহমানির রাহিম

বাংলাদেশ জিন্দাবাদ, জাতীয় পার্টি জিন্দাবাদ

“আমার প্রাণের প্রিয় রংপুরবাসী,

আমার ছালাম ও আদাব গ্রহণ করুন। ১৯৯১ সালে আমি যখন মৃত্যুর মুখোমুখি তখন আমার জীবন বাঁচানোর জন্য আপনারা সেই ‘৯১ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত আমাকে বার বার ভোট দিয়ে জয়যুক্ত করেছেন। কিন্তু বড়ই দুঃখের বিষয় সরকারের সাথে গোপন আঁতাত করে আমার দলের কিছু লোক আমার নাম ব্যবহার করে, তথাকথিত ভোট করে সরকারকে জায়েজ করার চেষ্টা করছে। এমনকি আমি যাতে জনসম্মুখে বের হতে না পারি, তার জন্য সরকারকে দিয়ে মিথ্যা অসুস্থতার কথা বলে আমাকে হাসপাতালে আটক রাখা হয়েছে।

আমি আপনাদের কাছে বিনয়ের সাথে অনুরোধ করছি, আমার ভবিষ্যতের স্বার্থে এবং যদি আপনারা সত্যি আমাকে ভালোবাসেন তবে ভোট কেন্দ্রে যাবেন না। এবং গেলেও লাঙ্গল প্রতীকে ভোট দিবেন না।

আপনাদের সন্তানকে যাতে কেউ বেঈমান বলতে না পারে সে চেষ্টা করবেন আশা করছি।

যদি বেঁচে থাকি নিশ্চয়ই দেখা হবে। আপনারা ভালো থাকেন এবং নিরাপদে থাকেন পরম করুণাময় আল্লাহর কাছে এই প্রার্থনা করছি। খোদা হাফেজ।”

আপনাদেরই প্রিয়

হুসেইন মুহম্মদ এরশাদ

এদিকে, জাতীয় পার্টির কেন্দ্রীয় প্রচার সেল থেকে প্রকাশিত ও প্রচারিত লিফলেট প্রসঙ্গে এরশাদের প্রেস সেক্রেটারী সুনীল শুভ রায়ের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি খুলনায় ভোট নিয়ে ব্যস্ত আছি। এরকম লিফলেটের ব্যাপারে আমার জানা নেই।

অন্যদিকে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সর্বদলীয় সরকারের মন্ত্রী গোলাম মোহাম্মদ কাদের এমপি এবং রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টির সভাপতি ও প্রেসিডিয়াম সদস্য (রংপুর-১ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত মশিউর রহমান রাঙ্গার সাথে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায় নি।