সহিংসতা বন্ধে ইসির সহযোগিতা চায় আ.লীগ

Election-সারা দেশে নির্বাচনকালীন যে সহিংসতা চলছে তা বন্ধে সহযোগিতা চেয়ে নির্বাচন কমিশনে কাছে চিঠি দিয়েছে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক মহিউদ্দীন খান আলগমীর।

কমিশনরে সাথে আলাপ শেষে সাংবাদিকদের তিনি বলেন, নির্বাচন বন্ধ করতে সারা দেশে যে সংহিংসতা চলছে তা বন্ধ করতে দলের পক্ষ থেকে নির্বাচন কমিশনের কাছে চিঠি দিয়েছি।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয় পরিদর্শন করেন তিনি।

তিনি আরও বলেন, নির্বাচন প্রতিহত করতে বিরোধীদল যে ডাক দিয়েছে তা  সফল হতে পারেনি। তারা ব্যর্থ হয়েছে। ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতিতি কম উল্লেখ করলে তিনি বলেন, তিব্রশীতের কারণে ভোটার উপস্থিতি কম। বেলা বাড়ার সাথে সাথে ভোটার বাড়তে থাকবে বলে জানান তিনি।

সারাদেশে ১৮৩টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ রয়েছে এবং ৩জন মারা গেছেন। এ বিষয়ে তিনি বলেন, এসব ঘটনা দু:খজনক। এসব হামলা যারা করছেন তাদের অব্যশ্যই বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে বলেও তিনি মন্তব্য করেন।

এ নির্বাচনকে আব্রাহাম লিংকনের সংবিধান রক্ষার নির্বাচনের সাথে তুলনা করে তিনি বলেন, আওয়ামী লীগ ও আব্রাহাম লিংকনের মতো মানুষের দেশ এবং সংবিধান রক্ষায় এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এ সময় তার সঙ্গে আওয়ামী লীগের নির্বাচন সমন্বয় উপ-কমিটির সদস্য তানভির ইমাম, অ্যাডঃ. রিয়াজউদ্দিন কাওসার, অ্যাড. ফজিলেতুন্নেছা বাপ্পি,  আবদুস সাত্তার, রুবিনা হোসেন মিরা উপস্থিত ছিলেন।

কবির/এআর