ভোটের নাশকতায় সারাদেশে নিহত ১১

Dinajpur Vote Fire Photo-01বাংলাদেশে দশম জাতীয় সংসদ নির্বাচনে নানা ধরনের সহিংসতায় ১১ জন নিহত হয়েছেন। এর মধ্যে  লক্ষ্মীপুরে একজন শিবিরকর্মী,  রংপুরে জামায়তে ইসলামীর সমর্থক দুইজন, ঠাকুরগায়েঁ দুই বিএনপিকর্মী এবং একজন প্রিজাইডিং অফিসার, দিনাজপুরে একজনি আনসার কর্মী ও বিএনপি নেতা, ফেনীতে একজন যুবদলকর্মী এবং নীলফামারীতে দুইজন জামায়াতে ইসলামী নেতা।

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরের রামগঞ্জ চন্ডিপুর ইউনিয়নের মাসিমপুর ভোটকেন্দ্রে পুলিশের গুলিতে রুবেল নামের এক শিবিরকর্মী নিহত হয়েছেন। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন আরো দুজন। রোববার দুপুর ১২টা ৩৫ মিনিটে সংঘর্ষের এ ঘটনা ঘটে। 

 

রংপুরঃ

রংপুরের পীরগাছা উপজেলায় ভোটকেন্দ্র থেকে ব্যালট পেপার ‘ছিনতাইয়ের’ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে দুইজন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। মহানগরের ৩৩নং ওয়ার্ডের মেকুরা আলিয়া মাদ্রাসা ভোটকেন্দ্রে এই সংঘর্ষ হয়। নিহতরা হলেন- জামায়াতকর্মী মিরাজুল ইসলাম ও শিবিরকর্মী হাদি-উজ-জামান।

ঠাকুরগাঁওঃ

ঠাকুরগাঁওয়ে  সদর উপজেলার বাসুদেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে বিএনপির ২ কর্মী নিহত হয়েছেন। রোববার দুপুর  ২ টার দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, উপজেলার খাগড়াবাড়ি গ্রামের বিএনপিকর্মী হারুন  এবং বাসুদেবপুরের জয়নাল।

এর আগে ঠাঁকুরগাওয়ে ভোট কেন্দ্রে হামলা চালিয়ে প্রিজাইডিং অফিসার জবায়দুল হককে হত্যা করেছে করেছে দুর্বৃত্তরা। এসময় পুলিশ সদস্য জাহেরুল ইসলাম ও আনসার জাহেরুল ইসলাম আহত হন। শনিবার রাত ১১টার দিকে ঠাকুরগাঁও-১ আসনের ছেপড়ি কুড়া ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে।

দিনাজপুরঃ

দিনাজপুরে পার্বতীপুর উপজেলার চণ্ডীপুর ইউনিয়নের বছীরবাণিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে আজ রোববার সকালে লাঠিসোঁটা ও ধারালো অস্ত্র নিয়ে হামলা চালিয়েছে কয়েক শ লোক। এ সময় হামলাকারীদের হাত থেকে রক্ষা পেতে দৌড় দেন একজন আনসার সদস্য। একপর্যায়ে তিনি পড়ে গিয়ে মারা যান। তাঁর নাম ওয়াহেদ আলী (৩২)। এর আগে দিনাজপুর সদর উপজেলার নশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে হামলার সময় গতকাল শনিবার রাতে পুলিশের গুলিতে বাবুল হোসেন (৩৫) নামের বিএনপির একজন নেতা নিহত হয়েছেন।

ফেনীঃ

ফেনী-৩ আসন (সোনাগাজী-দাগনভূঁইয়া) উত্তর চরচান্দ্রিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাইকালে ছয় যুবদলকর্মী যৌথবাহিনীর গুলিত আহত হয়েছেন। পরে আহত আরীফ মো. আবু মুসা (৩৩) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। রবিবার সকাল ১০টায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এবং

নীলফামারীঃ

নীলফামিরীর জলঢাকা ও ডিমলা  উপজেলায় জামায়েতে ইসলামের নেতা-কর্মীরা ভোটকেন্দ্র দখলের চেষ্টাকালে পুলিশের সাথে সংঘর্ষে ২ জন নিহত হয়েছে। জলঢাকার একটি কেন্দ্রে ভোট গ্রহনের পর এবং ডিমলায়  ভোর রাতে জামায়েত কর্মীরা কেন্দ্র দখলের চেষ্টা করে। সে সময় পুলিশের সাথে সংঘর্ষে দুই জন নিহত হয়।