১৮৩ কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত

Dinajpur Vote Fire Photo-02সারাদেশে ১৮৩ টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন। অগ্নিসংযোগ, ব্যালট পেপার ভস্মীভূত করার কারণে উপযুক্ত পরিবেশ না থাকায় ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। তবে এ সংখ্যা আরও বাড়তে পারে বলে নির্বাচন কমিশন (ইসি) সূত্রে জানা গেছে।

সারা দেশের এখন পর্যন্ত যেসব কেন্দ্রের তথ্য জানা গেছে সেগুলো হলো: ঠাকুরগাওয়ে-৩ টি, দিনাজপুরে-১৯, নীলফামারিতে-৯, লালমনিরহাটে ১, রংপুরে ৪৪, গাইবান্দায় ৪৩, হাবিগঞ্জে ২, ফেনীতে ১, কুমিল্লায় ৪, লক্ষীপুরে ৩, চট্টগ্রামে ২ ও বগুড়ায় ৯টি, শেরপুরে ১০টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত রয়েছে।

শুক্রবার থেকে সারাদেশে ১৪৭ আসনে ভোটের জন্য প্রস্তুত ১৮ হাজার ২০৮ ভোট কেন্দ্রের মধ্যে ৮৮টি কেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

উল্লেখ্য, গত ২৫ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমেদ দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, ২ ডিসেম্বর ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয় ৫ ও ৬ ডিসেম্বর।

এছাড়া প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয় ১৩ ডিসেম্বর। তফসিল অনুযায়ী এবারের নির্বাচনে এক হাজার ১০৭ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই-বাছাই শেষে স্থানীয় রিটার্নিং কর্মকর্তারা ২০৩ জনের মনোনয়নপত্র বাতিল করেন।

জিইউ/এআর