দিনাজপুরে ব্যালট বাক্স ও ব্যালট পেপারসহ নির্বাচনী সামগ্রী ছিনতাই

dinajpur

dinajpurদিনাজপুরের পার্বতীপুর একটি কেন্দ্র থেকে নির্বাচন সামগ্রী ছিনতাই ও শহরের উপশহর তফিউদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে ককটেল বিস্ফোরন অগ্নি সংযোগ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এই ঘটনায় কমপক্ষে ১০ জন আহত হয়েছে।

শনিবার সন্ধ্যা ৭ টার দিকে এই ঘটনা দুটি ঘটে ।

পার্বতীপুরের চন্ডীপুর ইউনিয়নের বড়হরিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে  সন্ধ্যা ৭ টার দিকে একদল দূর্বৃত্ত হামলা চালায়। এ সময় প্রিজাইডিং অফিসারসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীদের মারধর করে সকল নির্বাচন সামগ্রী ছিনতাই করে নিয়ে যায়। দূর্বৃত্তদের হামলায় প্রিজাইডিং অফিসারসহ ৩ জন আহত হয়েছে। তাদের মধ্যে কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক মোস্তফাপুর শাখার ব্যবস্থাপক হবিবর রহমান গুরতর আহত হন। দূর্বৃত্তরা ৬টি স্বচ্ছ ব্যালট বাক্স, ৩ হাজার ৩ শ ব্যালট পেপার, অ-মোচনীয় কালী, সীলমোহর, ও বিভিন্ন নির্বাচনী কাগজপত্র নিয়ে গেছে । চিনতাই হওয়া নির্বাচনী সামগ্রী উদ্ধারের জন্য জোর প্রচেষ্টা চালানো হচ্ছে বলে পার্বতীপুরের সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রাহেনুল হক জানান। ওই কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ৩ হাজার ২শ ৩৮ জন।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলতাফ হোসেন জানান, সন্ধ্যার পর তফিউদ্দীন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে দুর্বৃত্তরা ককটেল বিস্ফোরণ ঘটায়  । এই ঘটনায় পুলিশ দুই জনকে আটক করেছে ।

অপর দিকে রামনগর আওয়ামী লীগ ও বিএনপির কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে । এতে উভয় পক্ষের ১০ জন আহত হয়েছে ।

সাকি/