চট্টগ্রামে অবরোধ চলছে; ট্রেন চলাচল বন্ধ
বৃহস্পতিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

চট্টগ্রামে অবরোধ চলছে; ট্রেন চলাচল বন্ধ

rail_line_blockedচট্টগ্রাম নগরীতে ককটেল বিস্ফোরণ, ধাওয়া-পাল্টা ধাওয়া এবং কিছু বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে চলছে ১৮ দলীয় জোটের ডাকা ৭২ ঘন্টা অবরোধের দ্বিতীয় দিন। নগরীর এ. কে খান এলাকায় রেল লাইনে আগুন ও অবরোধ করায় ঢাকা ও সিলেটের সাথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

জানা যায়, আজ সকালে চট্টগ্রাম নগরীর ইস্পাহানি, বহদ্দারহাট ও বাস টার্মিনাল এলাকায় ককটেল বিস্ফোরণ করে পিকেটাররা। এসময় পুলিশের সাথে পিকেটারদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় এ কে খান মোড়ের রেল লাইন অবরোধ করে আগুন দেয় অবরোধকারীরা। এ সময়  পুলিশের সাথে তাদের সংঘর্ষ বাধে। চট্টগ্রাম থেকে বিচ্ছিন্ন হয়ে যায় ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে বলে জানা গেছে।

রোববার সকাল ৭ টার দিকে নগরীর চাঁদগাও বহদ্দারহাট বাস টার্মিনাল এলাকায় পুলিশের সঙ্গে অবরোধ সমর্থনকারীদের সংঘর্ষ বাধে। এসময় তিন পিকেটারকে আটক করে পুলিশ।

প্রত্যাক্ষদর্শীরা জানান, অবরোধকারীরা রাস্তায় অবরোধ করে কয়েকটি গাড়ি ভাংচুর করে। এসময় পুলিশ ঘটনাস্থলে আসলে অবরোধকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছোড়ে। এসময় পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ছোড়ে। বেলা আটটার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

চট্টগ্রাম পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মুনজুর মোর্শেদ বলেন, চট্টগ্রাম মহানগরীর কোথাও নাশকতার খবর পাওয়া যায় নি। তবে নগরীতে যানচলাচল কম থাকায় যাত্রীদের কিছুটা দুর্ভোগ পেতে হয়েছে।

এদিকে নগরীর বাস টার্মিনাল এলাকায় ১৮ দলীয় নেতাকর্মীরা মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশকে লক্ষ্য করে ১০/১২ টি ককটেল ছোড়ে মারে অবরোধকারীরা। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দশ রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

এদিকে নগরীতে যানচলাচল অন্যান্য দিনের তুলনায় কম হওয়ায় বাড়তি ভাড়া সহ যাত্রীদের পড়তে হয়েছে নানা ঝামেলায়। এ সময় দূর পাল্লার কোনো যানবাহন চট্টগ্রাম ছেড়ে যায় নি । চট্টগ্রাম বন্দরে জাহাজ থেকে পণ্য উঠানামা করলেও যানচলাচল না করায় দূর পাল্লার কোনো ট্রাক ছেড়ে যায় নি। এটিকে বিমান চলাচল স্বাভাবিক ছিল বলে জানা গেছে।

উল্লেখ্য, তফসিল প্রত্যাহারের দাবিতে ১৮ দলের ডাকা ৭২ ঘন্টার অবরোধের সাথে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা মীর মোহাম্মদ নাসির ও মহানগর বিএনপির সাংগঠিক-সম্পাদক  আকবর খন্দকারকে গ্রেপ্তার ও বিএনপির সভাপতি আমির মাহমুদ খসরু চৌধুরীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে চট্টগ্রামে রোববার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি।

এই বিভাগের আরো সংবাদ