মাদারীপুরে মহাসড়কে আড়তদারদের মাছের ব্যবসার কারণে দুর্ঘটনার আশঙ্কা

madaripur

madaripurমাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর বাসষ্ট্যান্ডের ঢাকা-বরিশাল মহাসড়কের উপর আড়তদারদের জমজমাট মাছের ব্যবসা চলছে। মস্তফাপুর বাসস্ট্যান্ড অধিক গুরুত্বপূর্ণ ও লোকালয়ে হওয়ায় এখানে অনেক দুর্ঘটনার আশংকা রয়েছে বলে স্থানীয়রা জানায়।

স্থানীয় লোকজন ও দোকানদারদের কাছ থেকে জানা যায়, এই মাছের ব্যবসার কারণে কিছু লোকের কর্মসংস্থান হলেও দুর্ভোগ পোহাতে হচ্ছে পথচারী, ঢাকা-বরিশালগামী দুরপাল্লার যাত্রীবাহী বাস, ট্রাক এবং অন্যান্য গাড়িগুলোর।

যশোর থেকে আসা ট্রাকচালক আমির হোসেন বলেন, আমি সপ্তাহে তিন দিন যশোর থেকে বরিশাল যাতায়াত করি। মহাসড়কের পাশে, মধ্যখানে মাছ বহনকারি গাড়ি থামিয়ে রাখা হয়, আর এই কারণে অন্য একটি গাড়ি যেতে সমস্যায় পড়তে হয়।

মাছ কিনতে আসা ক্রেতা সাইফুল বলেন, যদি এই আড়তদারদের একটা নির্দিষ্ট স্থান বেধে দেওয়া যায় তাহলে কিছুটা হলেও সমস্যা নিরসন করা যাবে। সরকারি প্রশাসনদের সঠিকভাবে নজরদারী বাড়ালেই এই সমস্যা সমাধান করা সম্ভব।

মস্তফাপুর ইউনিয়নের চেয়ারম্যান কুদ্দুস মল্লিক বলেন, যে ব্যবস্থায় এখানে কেনা বেচা হয় তাতে মহাসড়কে যেকোনো সময় বড় ধরণের দুর্ঘটনা হতে পারে। এই মাছ কেনা বেচা যদি একটু আলাদা স্থানে করা যায় তাহলে এই দুর্ঘটনা থেকে মুক্তি পাওয়া যাবে।

কেএফ