বোমা মেরে নির্বাচন বানচাল করা যাবে না: তোফায়েল আহমেদ

tofael

tofaelবোমা মেরে নির্বাচন বানচাল করা যাবে না  বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সভাপতি তোফায়েল আহমেদ। সোমবার দলটির সভাপতির ধানমণ্ডিস্থ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

তোফায়েল বলেন, আগামিকাল যে নির্বাচনের আয়োজন করা হয়েছে তা অনুষ্ঠিত হবে। বোমা মেরে নির্বাচনকে কোনোভাবেই বানচাল করা যাবে না।

এ সময় তোফায়েল আহমেদ অভিযোগ করে বলেন, ৭১ সালে বিজয়ের প্রান্তলগ্নে পাকিস্তানি সেনারা যেমন জ্বালাও পোড়াও আর বুদ্ধিজীবী হত্যাযজ্ঞে মেতেছিল বর্তমানে বিএনপি-জামায়েত জোটও সেই পথ বেছে নিয়ে স্কুল-কলেজ জ্বালিয়ে দিচ্ছে। তবে এই ধরণের কর্মকাণ্ড কখনোই গণতান্ত্রিক হতে পারে না বলেও মন্তব্য করেন তিনি।

তিনি অভিযোগ করে বলেন, বেগম জিয়ার লেলিয়ে দেওয়া সন্ত্রাসী জঙ্গীদের রক্তাক্ত উন্মত্তাকে গণতান্ত্রিক আন্দোলন বলে দেশবাসীকে  বিভ্রান্ত করছেন।

তোফায়েল আহমেদ বলেন, নির্বাচনকে সর্বাত্মক অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষে স্বাধীন নির্বাচন কমিশন ইতোমধ্যে বিভিন্ন ধরণের পদক্ষেপ গ্রহন করেছে। আর এই কমিশনকে সহযোগিতা করার জন্য নির্বাচনকালীন সরকার সব ধরণের প্রচেষ্ঠা অব্যাহত রেখেছে”।

বিরোধী দল গণতান্ত্রিক অভিযাত্রাকে বিপর্যস্ত করতে গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে এমন অভিযোগ করে তিনি বলেন, “বিএনপি চিহ্নিত স্বাধীনতা বিরোধী জামায়াত ইসলামীর সাথে মিলিত হয়ে হত্যা, সন্ত্রাস, অগ্নিসংযোগ ও পেট্রোলবোমা নিক্ষেপ করে ব্যক্তি মালিকানাধীন পরিবহন, ব্যবসা প্রতিষ্ঠান, বাড়িঘর ও রাষ্ট্রীয় সম্পদ বিনষ্টসহ নানাবিধ নাশকতামূলক অন্তর্ঘাত তৎপরতা চালিয়ে নিরীহ পথচারী, বাস-ট্রাক-সিএনজি চালক, আরোহী, হেলপার এমনকি স্কুলগামী শিশু শিক্ষার্থীর জীবনও কেড়ে নিচ্ছে”।

তিনি বলেন, “খালেদা জিয়া নির্বাচনের প্রাক্কালে একদিকে দুরভিসন্ধিমূলক ও দেশবাসীর আশা-আকাঙ্খার সাথে অসঙ্গতিপূর্ণ বিবৃতি প্রদান করে রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহন করছেন আর অপরদিকে নিজেকে গৃহবন্দী দাবি করে মূলত প্রতারণার পথ বেছে নিয়েছেন”।

তারেক রহমানের ভিডিও বার্তা প্রসঙ্গে তোফায়েল বলেন, “শাহ এম এস কিবরিয়া, আহসান উল্লাহ মাস্টার, মঞ্জুরুল ইমাম, গোপালকৃষ্ণ মুহুরী, শামসুর রাহমানসহ বহু দেশ বরেণ্য ব্যক্তির নির্মম হত্যাকাণ্ডের নীল-নকশা প্রণয়নকারী তারেক রহমান বর্তমান গণতান্ত্রিক সরকার সম্পর্কে মিথ্যাচার করে নির্বাচন বানচালের জন্য সন্ত্রাসী জঙ্গীদের উস্কানী দেওয়ার চেষ্টা করছেন।

তোফায়েল আহমেদ রোববারের নির্বাচনে সর্বস্তরের জনসাধারণকে শান্তি, গণতন্ত্র, উন্নয়ন ও সমৃদ্ধির পথে বাংলাদেশকে এগিয়ে নেওয়ার প্রত্যয়ে সবাইকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর, যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের, বন ও পরিবেশ মন্ত্রী ড. হাসান মাহমুদ, সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডা. দীপু মনি, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

এসএসআর