শনিবার, অক্টোবর ৩১, ২০২০
Home জাতীয় রাজনীতি শিক্ষকদেরকে নির্বাচনী দায়িত্ব বর্জন করতে আবদুর রবের আহ্বান

শিক্ষকদেরকে নির্বাচনী দায়িত্ব বর্জন করতে আবদুর রবের আহ্বান

শিক্ষকদেরকে নির্বাচনী দায়িত্ব বর্জন করতে আবদুর রবের আহ্বান

abdor robআগামিকালের নির্বাচনে শিক্ষকদেরকে নির্বাচনী দায়িত্ব বর্জন করার আহ্বান জানিয়েছেন জাসদের সভাপতি ও স্বাধীন বাংলাদেশের প্রথম পতাকা উত্তলনকারী আসম আবদুর রব। তিনি বলেন, দেশের এই ক্রান্তিকালে আপনাদের এগিয়ে আসতে হবে। শনিবার জাতীয় প্রেসক্লাবে তিনি এসব কথা বলেন।

বিএনপি নেত্রী খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা, বাসার সামনে বোমা নিক্ষেপ, সুপ্রীম কোর্টের আইনজীবিদের উপর হামলা, প্রেসক্লাবের সাংবাদিকদের উপর হামলা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উপর হামলা ও প্রহসনের নির্বাচন স্থগিত না করার কারণে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের গণঅনশন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

আবদুর রব বলেন, আগামিকালের নির্বাচনে দেশের ৮০ শতাংশ লোক ভোট দিতে যাবে না। সরকারি দলের মহিলা গুন্ডাবাহিনী দিয়ে সুপ্রীমকোর্টের আইনজীবীদের উপর এ হামলা ইতিহাসের এক কলঙ্কিত অধ্যায়।

শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, দেশের মানুষের সঙ্গে ফোর টোয়েন্টিগিরি করবেন না। দেশের মালিক জনগণ। তাদের উপর নির্যাতন করে আপনি নিজে মালিক হয়ে টিকে থাকতে পারবেন না।

এ অনশনে একাত্বতা প্রকাশ করেছেন এলডিপির সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুজ্জদোজা চৌধুরী, কৃষক শ্রমিক লীগের সভাপতি ও স্বাধীনতার অন্যতম নায়ক বঙ্গবীর কাদের সিদ্দীকী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদ, স্বাধীন বাংলাদেশের  প্রথম পতাকা উত্তলনকারী আ.স.ম আবদুর রব, ড্যাবের সভাপতি এজেডএম জাহিদ হোসেন, ইউনিভার্সিটি টিসার্স এসোসিয়েশনের সভাপতি ইউসুফ হায়দার, ডিউজের সভাপতি  কবি আবদুল হাই শিকদার, এফজেইউর সভাপতি রুহুল আমীন গাজীসহ পেশাজীবী সমাজের বিভিন্ন মানুষ।

এসএস/জেইউ/কেএফ