এশিয়া কাপ ক্রিকেট বাংলাদেশেই: এসিসি

Asia Cup
বাংলাদেশেই হবে এশিয়া কাপ

Asia Cup

সব জল্পনা কল্পনা শেষে দক্ষিণ এশিয়ার ক্রিকেটের সর্ববৃহৎ আসর এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশেই আয়োজনের সিন্ধান্ত নিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। আগামি ২৪ফেব্রুয়ারি থেকে ৮ মার্চ পর্যন্ত হবে এ টুর্নামেন্টের খেলাগুলো। মিরপুরের শেরে-ই-বাংলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও নারায়নগঞ্জ খান সাহেব ওসমানী  স্টেডিয়ামে হবে ম্যাচগুলো। অংশ নেবে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা।

শনিবার শ্রীলঙ্কার রাজধানীর কলম্বোতে এসিসির সভা শেষে একথা জানিয়েছেন এসিসির চেয়ারম্যন আশরাফুল হক।

দেশের চলমান রাজনৈতিক সহিংসার কারণে ওয়েস্ট ইন্ডিজ অনুর্ধ্ব ১৯ দল বাংলাদেশে এসে একটি ম্যাচ খেলার পর নিরাপত্তার কারণ দেখিয়ে চলে যাওয়ার পর এশিয়া কাপ এবং ওয়ার্ল্ড কাপ টি-টোয়েন্টি টুর্নামেন্টের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে। আর এ সুযোগ নিয়ে ভারত ও শ্রীলঙ্কা টুর্নামেন্ট দুটি আয়োজক হওয়ার  গুঞ্জনের পাশাপাশি দক্ষিণ আফ্রিকা ওয়ার্ল্ড কাপ টি-টোয়েন্টি আয়োজনের আগ্রহ প্রকাশ করে। এ পরিস্থিতিতে বাংলাদেশে এ বছর ফেব্রুয়ারিতে আয়োজিত এশিয়া কাপ টুর্নামেন্টের ভবিষ্যৎ নিয়ে সভায় বসে এসিসি। সভায় নিরাপত্তা নিয়ে বাংলাদেশের প্রস্তুতির কথা শুনে বাংলাদেশেই আয়োজনের সিদ্ধান্ত নেয় এসিসি। এর ফলে বাংলাদেশে এ টুর্নামেন্ট আয়োজন নিয়ে আর সন্দেহ থাকলো না।

এর আগে বাংলাদেশে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ পর্যন্ত না হতে পারলে এই দুটি টুর্নামেন্টই আয়োজন করতে প্রস্তুত  বলে জানিয়েছিলো শ্রীলঙ্কা। স্বল্প সময়ের প্রস্তুতিতে এ দুটি টুর্নামেন্ট আয়োজনের জন্য তারা প্রস্তুত বলে  একটি আবেদনও করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। এছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপের বিকল্প ভেন্যু হিসেবে শোনা গেছে  ভারত ও  দক্ষিণ আফ্রিকার নামও।

 

এইউ নয়ন