নতুন ইতিহাস সৃষ্টির অপেক্ষায় বাংলাদেশ: মায়া

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া“শেখ হাসিনা প্রমাণ করেছেন জনগণের জন্য কাজ করলে বার বার ক্ষমতায় যাওয়া যায়। আগামিকালের নির্বাচনে জনগণের ভোটে আবারো সরকার গঠন করবেন তিনি। এখন নতুন ইতিহাস সৃষ্টির অপেক্ষায় বাংলাদেশ”-এমন মন্তব্য করেছেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

শনিবার বেলা ১১টায় বঙ্গবন্ধু এভিনিউ’র দলীয় কার্যালয়ে আওয়ামী সমর্থক জোট আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

৫ জানুয়ারির নির্বাচনে সর্বস্তরের মানুষকে ভোটাধিকার প্রয়োগের আহ্বান জানিয়ে মায়া বলেন, “জননেত্রী শেখ হাসিনা দেশ, জাতি, সংবিধান ও গণতন্ত্রের জন্য লড়াই করে বিজয়ী হয়েছেন। তাই এদেশে হত্যার রাজনীতি, নাশকতা, পেট্রোলবোমা ও নৈরাজ্য বন্ধ করতে শেখ হাসিনার সরকারের কোনো বিকল্প নেই”।

রাজনীতিতে আপোষের কোনো জায়গা নেই এমন মন্তব্য করে তিনি বলেন, “আমরা কার সঙ্গে সমঝোতা করব? যারা গাড়িতে আগুন দিয়ে মানুষ হত্যা করে, হরতাল-অবরোধের নামে মানুষকে জিম্মী করে, যারা পাকিস্তানের এজেণ্ডা বাস্তবায়ন করে তাদের সাথে?

সমাবেশের প্রধান অতিথি নগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও আইন প্রতিমন্ত্রী অ্যাড. কামরুল ইসলাম বলেন, “ক্ষমতাকে আকড়ে ধরার জন্য নয় বরং গণতান্ত্রিক প্রক্রিয়ার ধারাবাহিকতা রক্ষার জন্যই ৫ জানুয়ারির নির্বাচন অপরিহার্য। আওয়ামী লীগ সবসময়ই জনগণ ও গণতন্ত্রের জন্য কাজ করে”।

জনদুর্ভোগ সৃষ্টিকারী হরতাল-অবরোধ প্রত্যাহারের আহ্বান জানিয়ে খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, “অযৌক্তিক দাবী আদায়ের জন্য দয়া করে আর মানুষ হত্যা করবেন না। আপনার শুভ বুদ্ধির উদয় ঘটলে ভবিষ্যতে হয়তো সমঝোতার সুযোগ তৈরি হতে পারে”।

আওয়ামী সমর্থক জোটের সভাপতি ও মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুল হক সবুজের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া ও মুকুল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম-সাধারণ সম্পাদক আওলাদ হোসেন প্রমুখ।

এসএসআর