ArthoSuchak
মঙ্গলবার, ৭ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » আন্তর্জাতিক

হুদহুদ’র জেরে ভারতে একাধিক ট্রেন বাতিল

rail

ট্রেনের ফাইল ছবি

ঘুর্ণিঝড় হুদহুদের জেরে বিশেষ সতর্কতা জারি করেছে ভারতের দক্ষিণ পূর্ব এবং পূর্ব উপকূল রেল কর্তৃপক্ষ। বাতিল করে দেওয়া হয়েছে বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেন।

পাশাপাশি, যাত্রা ঘুরিয়ে দেওয়া হয়েছে অনেক ট্রেনের। যার মধ্যে হাওড়া, সাতরাগাছি এবং শালিমার স্টেশন থেকে ছাড়ে এমন বেশ কয়েকটি ট্রেনও আছে বলে জানা গেছে।

শনিবার ভারতের একটি সংবাদমাধ্যম জানিয়েছে, বিপর্যয়ের আশঙ্কা থেকেই রেলের বাড়তি সতর্কতা নিয়েছে কর্তৃপক্ষ। অন্যদিকে এই শঙ্কা থেকেই বেশ কয়েকটি রিলিফ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। প্রয়োজনে সেগুলো হাওড়াসহ বেশ কয়েকটি স্টেশন থেকে ছাড়া হতে পারে বলে ওই প্রতিবেদনে জানানো হয়েছে।

প্রসঙ্গত, ভারতের আলিপুর আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ক্রমশ শক্তি বাড়াচ্ছে ঘূর্ণিঝড় ‘হুদহুদ’। ওড়িশার গোপালপুর থেকে ১১০ কিমি. ও বিশাখাপত্তনম থেকে ৫৯০ কি.মি. দূরে আছে ঘুর্ণিঝড়।

আবহাওয়াবিদরা ধারণা করছেন, রোববার ঘূর্ণিঝড় আছড়ে পড়বে ওড়িশা-অন্ধ্র উপকূলে। প্রত্যক্ষ প্রভাব না পড়লেও শনিবার থেকেই কলকাতার আকাশ মেঘলা থাকবে, কমবে তাপমাত্রা। শনি ও রোববার বিভিন্ন প্রান্তে হালকা বৃষ্টিপাত।

দুই মেদিনীপুর, পুরুলিয়া, দক্ষিণ ২৪ পরগনায় ঝোড়ো হাওয়ার পাশাপাশি রয়েছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। উপকূলবর্তী সব জেলায় ইতিমধ্যেই সতর্কতা জারি করা হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ