রাজশাহীতে পাঁচটি ভোটকেন্দ্রে আগুন

Rajshahi-city-map

Rajshahiরাজশাহীর চারঘাটে পাঁচটি ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এছাড়া রাজশাহী মহানগরীতে চেতনা-৭১ কার্যালয় ও ট্রাকে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। শুক্রবার রাতে এসব ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রাত সাড়ে ১০ টার দিকে সরদহ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের অফিস কক্ষে এবং রাত ১২ দিকে কালাবিপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের চার কক্ষে আগুন দেয় দুবৃত্তরা। আগুন জ্বলতে দেখে স্থানীয় লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। পরে তাদের সঙ্গে যোগ দেন চারঘাট দমকল বাহিনীর সদস্যরা।

গভীর রাতে শলুয়া ডিগ্রি কলেজ ও শিবপুর ভকেশনাল স্কুলে আগুন দেয় দুর্বৃত্তরা। এ চারটি স্কুলে রোববার ভোট গ্রহণ করা হবে। এছাড়া শনিবার সকালে বালিয়া ডাঙ্গা উচ্চ বিদ্যালয়ে আগুন দিয়ে চারটি কক্ষ পুড়ে দিয়েছে দুর্বৃত্তরা।

চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোর্ত্তজা জানান জানান, ভোটকেন্দ্রে আগুন দেয়ার পর ওই সব এলাকায় নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। এছাড়া ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের আটকের জন্য অভিযান শুরু করেছে পুলিশ।

এদিকে, রাজশাহীতে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা চেতনা-৭১ কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। এছাড়া একই সময়ে রাজশাহী-ঢাকা মহাসড়কে একটি পণ্যবাহী ট্রাকে অগ্নিসংযোগ করে অবরোধকারীরা। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে মহানগরীর মহিষবাথান এলাকায় এ দুটি ঘটনা ঘটে। তবে এসব ঘটনায় কেউ আহত  হয়নি বলে জানা গেছে।