ArthoSuchak
মঙ্গলবার, ৭ই এপ্রিল, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

দমকা হাওয়াসহ মাঝারি বৃষ্টি হতে পারে

আগামীকাল রোববার সকাল ৯টা পর্যন্ত দেশের বিভিন্ন জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে একথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

weather

আবহাওয়া অফিস। ফাইল ছবি

সকাল সাড়ে ১০টার দিকে অধিদপ্তরের ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সিনপটিক অবস্থা সম্পর্কে বিজ্ঞপ্তিতে বলা হয়, পূর্ব মধ্য বঙ্গোপসাগর ও তৎংলগ্ন দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে অবস্থানরত গতকালের ঘূর্ণিঝড় ‘হুদ হুদ’ পশ্চিম-উত্তরপশ্চিম দিকে সরে গিয়ে ঘূর্ণীভূত হয়ে প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়ে পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে। এটি আরও ঘনীভুত হয়ে অতি প্রবল ঘূর্ণিঝড় রূপে পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় রয়েছে।

বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনা ও সাতক্ষীরায়, যা ৩৬ ডিগ্রি সেলসিয়াস। আর আজকের সর্বনিম্ন তাপমাত্রা রাঙ্গামাটিতে, ২৪ ডিগ্রি সেলসিয়াস। আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাতের পরিমাণ কক্সবাজার ও মংলায় যা ২ মি.মি.।

আজ ঢাকায় সূর্যাস্ত ৫ টা ৩৭ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ৫ টা ৫৪ মিনিটে।

এই বিভাগের আরো সংবাদ