মাদারীপুরে আগুনে ভস্মীভূত ১৩টি দোকান; ক্ষতি কোটি টাকা

madaripur

madaripurমাদারীপুরের কালকিনি উপজেলার সাহেবরামপুর বাজারে অগ্নিকাণ্ডে ১৩টি দোকান পুড়ে গেছে। বুধবার গভীর রাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন স্থানীয় লোকজন ও ব্যবসায়ীরা। এতে প্রায় ১ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি তাদের।

স্থানীয় দমকলবাহিনী ও বাজার সূত্রে জানা যায়, কালকিনি উপজেলার সাহেবরামপুর ইউনিয়নের সাহেবরামপুর বাজারে বুধবার রাত ২টার সময় আগুনের লেলিহান শিখা দেখে স্থানীয় লোকজন ছুটে আসে। প্রথমে স্থানীয়রা পরে গৌরনদী ও মাদারীপুরের দমকলবাহিনী মিলে প্রায় ৩ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকাণ্ডে টিপু ইলেকট্রনিক্স, মোক্তারের ফলের দোকান, জহির কসমেটিকস, দেলোয়ার, বারেক, খালেক ও সোহরাবের মুদি দোকান, ইউনুস পোল্ট্রি ফার্ম, সুজন মিষ্টান্ন ভান্ডার, মৃণাল, বিষ্ণু ও স্বপনের সেলুন এবং ইমরান মীরের ফলের দোকান ভস্মীভূত হয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফজলে আজিম ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ব্যাপারে ফল ব্যবসায়ী ইমরান মীর জানান, আমার ফলের দোকানে কিছুই নাই। প্রায় ৫ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। ১৩টি দোকান মিলে প্রায় ১ কোটি টাকার মালামাল পুড়ে গেছে।

স্থানীয় সাজেদুল ইসলাম বেলাল জানান, অগ্নিকাণ্ডে তাদের প্রায় ১ কোটি টাকার ক্ষতি হয়েছে। প্রায় কয়েক মাস ধরে বাজারে কোনো নৈশপ্রহরী নেই। তারা থাকলে এতো ক্ষতি হতো না।

কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফজলে আজিম জানান, সম্ভবত বৈদ্যুতিক ত্রুটির কারণেই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে।