রংপুরে বিএনপিপন্থী আইনজীবীদের কালো পতাকা মিছিল

Rangpur

Rangpur বিএনপি চেয়ারপারসন ও বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ ও আইনজীবী, সাংবাদিক, শিক্ষকসহ ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের উপর আওয়ামী সন্ত্রাসী হামলার প্রতিবাদে রংপুরে কালো পতাকা মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

বৃহস্পতিবার দুপুর আড়াইটায় কাচারী বাজার আদালত চত্ত্বর থেকে ফোরাম সভাপতি এ্যাডভোকেট একরামুল হক ও সেক্রেটারী আফতাব উদ্দিন সরকারের নেতৃত্বে কালো পতাকা মিছিলটি নগরীর জিলা স্কুল মোড়, ডিসি অফিস মোড়, রংপুর সরকারি কলেজ মোড় ও টিএন্ডটি চত্ত্বর প্রদক্ষিণ করে আদালত চত্ত্বরে এসে মিলিত হয়।

এ সময় বিক্ষোভ শেষে আদালত চত্ত্বরে প্রতিবাদ সমাবেশে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি এ্যাডভোকেট একরামুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ-সম্পাদক এ্যাডভোকেট আফতাবউদ্দিন সরকার, সহ-সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মোহাম্মদ শফি কামাল, বারের সাধারণ-সম্পাদক এ্যাডভোকেট আলেফউদ্দিন সরকার, সহ-সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুর রউফ, সিনিয়র এ্যাডভোকেট আব্দুল কাইয়ূম মন্ডল, এ্যাডভোকেট একেএম ফজলুল হক, এ্যাডভোকেট কাওসার, এ্যাডভোকেট মোকছেদুল হক প্রমুখ।

সমাবেশে বক্তারা আঠারো দলের গণতন্ত্র অভিযাত্রায় পবিত্র সুপ্রিম কোর্ট ও প্রেসক্লাবে আওয়ামী সন্ত্রাসী দিয়ে বিবেকবর্জিত নগ্ন হামলার তীব্র সমালোচনা করে বলেন, বাকশালী আওয়ামী সরকার জনতার আন্দোলনে দিশেহারা হয়ে শেষ পর্যন্ত আইনজীবী ও সংবাদকর্মীদের উপর হামলা চালিয়ে গণতান্ত্রিক অধিকার রুখতে যুদ্ধ নেমে পড়েছে।

এ সময় নেতৃবৃন্দ অবিলম্বে আঠারো দলের নেতাকর্মীদের ওপর সন্ত্রাসী হামলার সাথে জড়িতদের গ্রেপ্তারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সমাবেশে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ছাড়াও ইসলামিক ‘ল’ ইয়ার্স ফোরামের নেতৃবৃন্দসহ দুই শতাধিক আইনজীবী অংশ নেন।