ডিএসই ও সিএসই তে কমেছে লেনদেন

dse_2
সূচক-নিম্নমুখী

dse_2সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ডিএসই ও সিএসইতে লেনদেনের পরিমান কমেছে।তবে বেড়েছে মূল্য সূচক।এ দিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন কমেছে ৪১ কোটি ১৩ লাখ ৫৮ হাজার টাকার।এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)লেনদেন কমেছে ৮৪ লাখ ২১ হাজার ৫৩১ টাকার।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন হয়েছে ৩৭০ কোটি ৮৩ লাখ ৮৩ হাজার টাকার। এ দিন ডিএসইএক্স সূচক ২৭ পয়েন্ট বা দশমিক ৬৫ শতাংশ বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৩১৪ পয়েন্টে।ডিএস৩০ সূচক ২৬ পয়েন্ট বা ১ দশমিক ৮ শতাংশ বেড়ে অবস্থান করছে ১ হাজার ৫০৫ পয়েন্টে।

ডিএসইতে মোট লেনদেন হয়েছে ২৮৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের। এর মধ্যে দর বেড়েছে ১৫০ টির কমেছে ১০৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২ টির।

এ দিন ডিএসইতে লেনদেনের (টাকার পরিমানে) শীর্ষে থাকা দশটি কোম্পানি হল-এ্যাপোলো ইস্পাত, লংকাবাংলা, এসপিপিসিএল, গোল্ডেন সন লিমিটেড, গ্রামীণফোন, জেনারেশন নেক্সট, স্কয়ার ফার্মাসিটিউক্যালস, বিএসসিসিএল, অ্যাকটিভ ফাইন এবং ডেল্টা লাইফ।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)সার্বিক সূচক ৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৩৪২ পয়েন্টে। ২০৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের। এর মধ্যে দর বেড়েছে ১০২ টির কমেছে ৭৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬ টির।

 

এমআরবি/