রাষ্ট্রপতির সাথে সাক্ষাৎ করবে বিএনপি প্রতিনিধি দল

president-houseজাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিনের সাথে সাক্ষাতের পর এবার রাষ্ট্রপতির সাথে সাক্ষাৎ করবে বিএনপি প্রতিনিধি দল। আগামি কাল শুক্রবার বিকাল চারটায় বঙ্গভবনে  দলটির প্রতিনিধিদের সময় দিয়েছেন রাষ্ট্রপতি আবদুর হামিদ।

দলটির সূত্রে জানা গেছে স্পিকারের সাথে সাক্ষাতের পরই রাষ্ট্রপতির সাথে সাক্ষাতের জন্য সময় চায় বিএনপির সংসদীয় প্রতিনিধি দল।

বিএনপি’র চেয়ারপার্সন খালেদা জিয়াকে অবরুদ্ধ রাখার বিষয়ে রাষ্ট্রপতিকে অভিহিত করতেই তারা এই সাক্ষাতের সময় চেয়েছেন বলে জানা গেছে।

সকালে স্পিকারের সাথে সাক্ষাৎকারের পর বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদীন ফারুক এক সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে বলেন, ‘খালেদা জিয়া গণতন্ত্র রক্ষার স্বার্থে ২৯ ডিসেম্বর বিএনপি কার্যালয়ের সামনে মার্চ ফর ডেমোক্রেসি কর্মসূচি ঘোষণা করেছিলেন। এই কর্মসূচিকে ঘিরে সরকারি দল যে অবস্থার সৃষ্টি করেছে আপনারা তা জানেন।

তিনি বলেন, ‘আমাদের চেয়ারপারসন কয়েকদিন ধরে তার বাসায় অবরুদ্ধ। তার বাসভবন ঘিরে পুলিশের ব্যারিকেড দেওয়া হয়েছে। বাসার সামনে রাখা হয়েছে বালুভর্তি ট্রাক। তার সঙ্গে কাউকে দেখা করতে দেওয়া হচ্ছে না। উনি কি গৃহবন্দি, উনি কি গ্রেপ্তার, সংসদ কি আছে, উনি কি পদত্যাগ করেছেন—তা জনগণ জানতে চায়। এসব বিষয়ে স্পিকারকে অবহিত করতে তার কাছে বিএনপির সংসদীয় দলের পক্ষ হতে স্মারকলিপি পেশ করা হয়েছে।’