‘জামাতের ভারপ্রাপ্ত আমীর খালেদা জিয়া’

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া“জামাত যা বলে খালেদা জিয়া তাই করেন। তার সাথে দলীয় কোনো নেতা-কর্মী নেই। তিনি এখন জামাতের ভারপ্রাপ্ত আমীরের দায়িত্ব পালন করছেন” এমন মন্তব্য করেছেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

বৃহস্পতিবার সকাল ১১টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে অবরোধ প্রতিরোধে আওয়ামী সমর্থক জোট আয়োজিত এক মানববন্ধন ও প্রতিবাদী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মায়া অভিযোগ করে বলেন, “শেখ হাসিনা যেদিন ক্ষমতায় এসেছেন সেদিন থেকে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন খালেদা জিয়া।  কাদের মোল্লার ফাঁসিতে সমগ্র দেশ যখন উল্লাসে রাস্তায় বেড়িয়েছে খালেদা তখন কান্নাকাটি করে। খালেদা জিয়া তাই করেন যা পাকিস্তান বলে”।

খালেদা জিয়ার উদ্দেশে হুশিয়ারী উচ্চারণ করে মায়া বলেন, “আপনার খবর আছে। রাজপথে কিন্তু আমরাও আছি। বাংলার মানুষের রাগ অনেক বেশি। অবরোধ দিয়ে মানুষ হত্যা বন্ধ করেন। একাদশ সংসদ নির্বাচনে আমরা একসাথে প্রতিদ্বন্দ্বিতা করব”।

মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও আওয়ামী সমর্থক জোটের সভাপতি আব্দুল হক সবুজের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের জেষ্ঠ্য সহ-সভাপতি ফয়েজ উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

যুবলীগের প্রতিবাদ সমাবেশ:

অবরোধের প্রতিবাদে একই স্থানে পৃথক সমাবেশের আয়োজন করে বাংলাদেশ আওয়ামী যুবলীগ। সমাবেশে বক্তব্য রাখেন যুবলীগের চেয়ারম্যান হারুণ অর রশীদ, সাধারণ সম্পাদক ওমর ফারুক চৌধুরী, সহ-সভাপতি আতাউর রহমান আতা প্রমুখ।

যুবলীগের চেয়ারম্যান হারুণ অর রশীদ বলেন, “বিএনপি এখন ভিএমপি অর্থাৎ ভিডিও ম্যাসেজ পার্টি। তারা গোপন ভিডিও বার্তার মাধ্যমে কর্মসূচি ঘোষণা করে ককটেল আর পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করে”।

সাধারণ সম্পাদক ওমর ফারুক চৌধুরী তার বক্তব্যে বলেন, “বিরোধী দল সুপ্রিম কোর্ট ও প্রেসক্লাবকে ঢাল হিসেবে ব্যবহার করে সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছে। তারা এই প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করতে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে”।

এসএসআর