বিভাজনের দেয়াল ভেঙে সমঝোতার আহ্বান ওবায়দুল কাদেরের

Awamilig-Press-Briefing_01.01.14_Dominic--2-1বিভাজনের দেয়াল ভেঙে সমঝোতার সেতু তৈরি করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের। নববর্ষ উপলক্ষে আওয়ামী লীগ সভাপতির দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, “সকল দেশপ্রেমিক গণতান্ত্রিক শক্তির কাছে নববর্ষের সূচনায় আমাদের আহ্বান- ‘আসুন দেশ, জাতি ও গণতন্ত্রের স্বার্থে আমরা বিভাজনের দেয়াল ভেঙে সমঝোতার সেতু তৈরি করি”।

মুক্তিযুদ্ধের চেতনা সংরক্ষণ, দারিদ্র্য মোকাবেলা এবং জঙ্গিবাদকে প্রতিহত ও পরাজিত করতে সবাইকে একসঙ্গে কাজ করার কথাও বলেন তিনি।

ওবায়দুল কাদের তার লিখিত বক্তব্যে মহাজোট সরকারের বিগত পাঁচ বছরের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র তুলে ধরেন। এ সময় তিনি আইএমএফ ও বিশ্ব ব্যাংকের সাম্প্রতিক প্রতিবেদনের বরাত দিয়ে বাংলাদেশের ভবিষ্যৎ সম্ভাবনার বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক তুলে ধরেন।

এই অর্থনৈতিক উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং দারিদ্র্য সূচকে বাংলাদেশের অবস্থান আরও কমানোর লক্ষ্যে নিরলস প্রচেষ্টা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন ওবায়দুল কাদের।

বছরের শুরুতেই বিরোধী দলের অবরোধ কর্মসূচির সমালোচনা করে তিনি বলেন, “দুঃখ ও দুর্ভাগ্যের বিষয় নববর্ষের নবযাত্রার শুরুতেই গোটা জাতিকে সর্বনাশা অবরোধ কর্মসূচি দিয়ে আবারো অবরুদ্ধ করে ফেলা হয়েছে। ইতিহাসের এক নজিরবিহীন নিষ্ঠুর সহিংসতা ও নাশকতার কাছে দেশের ১৬ কোটি মানুষ আজ জিম্মি হয়ে পড়েছে”।

ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, আধুনিক, সমৃদ্ধশালী ও মধ্যম আয়ের দেশ হিসেবে বাংলাদেশকে বিশ্ব দরবারে উপস্থাপন করার জন্য শেখ হাসিনার নেতৃত্বে ‘রূপকল্প ২০৪১’ এর গুরুত্ব তুলে ধরেন ওবায়দুল কাদের।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক  ডা. দীপু মনি।

এসএসআর/এআর