ব্রাহ্মণবাড়িয়ায় কথাশিল্পী অদ্বৈত মল্লবর্মণের জন্মশতবার্ষিকী পালিত

brahmanbariaodoito picবাংলা ভাষার অমর কথাশিল্পী ‘তিতাস একটি নদীর নাম’ উপন্যাসের জনক অদ্বৈত মল্লবর্মণের জন্মশতবার্ষিকী আজ। এই উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া তিতাস সাহিত্য-সংস্কৃতি পরিষদের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসুচী পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা, আলোচনা, নিবেদিত কবিতা পাঠ ও লেখকের জন্মভূমি পৌর এলাকার গোকর্ণ ঘাটে অদ্বৈত ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ।

আজ বুধবার সকালে প্রথমে শহীদ ধীরেন্দ্রনাথ ভাষা চত্বরে কর্মসূচীর উদ্ধোধন করেন ভাষা সৈনিক এড.আবদুস সামাদ। উদ্বোধন শেষে শহরের শহীদ ধীরেন্দ্র নাথ ভাষা চত্বর থেকে একটি আনন্দ শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খা মিলায়তনে সরোদ মঞ্চে অনুষ্ঠিত হয় আলোচনা সভা, কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র মো.হেলাল উদ্দিন। উদযাপন পরিষদের আহবায়ক এটিএম ফয়েজুল কবির এর সভাপতিত্বে ও আবৃত্তি শিল্পী শরীফ মো.সাঈম, উত্তম দাসের পরিচালনায় বক্তৃতা করেন বিশিষ্ট কবি মহিবুর রহিম, বিশিষ্ট সাংবাদিক মনজুরুল আলম, বিশিষ্ট লেখক অধ্যাপক মানবর্দ্ধন পাল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী আকবর মজুমদার, বিশিষ্ট কবি আবদুল মান্নান সরকার, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রিয়াজউদ্দিন জামি, অনুষ্ঠান উদযাপন পরিষদের সদস্য সচিব ফরহাদুল ইসলাম পারভেজ।

কেএফ