শনিবার, অক্টোবর ৩১, ২০২০
Home জাতীয় আগুন নিয়ে খেলছেন বেনজীর : গাজী

আগুন নিয়ে খেলছেন বেনজীর : গাজী

আগুন নিয়ে খেলছেন বেনজীর : গাজী

ruhulপ্রেসক্লাব-সুপ্রিম কোর্ট নিয়ে নয় বরং আগুন নিয়ে খেলছেন ডিএমপি কমিশনার বেনজীর আহমেদ, এমন মন্তব্য করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুর আমীন গাজী। প্রেসক্লাব নিয়ে কটূক্তি করার কারণে তাকে বিচারের কাঠ গড়ায় দাঁড়াতে হবে বলেও জানান তিনি।

বুধবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সদস্যদের পরিচয়পত্র প্রদান উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

রুহুর আমীন গাজী বলেন, জাতীয় প্রেসক্লাবে কারা প্রবেশ করতে পারবেন আর কারা পারবেন না এ দায়িত্ব প্রেসক্লাবের ম্যানেজম্যান্টের, কোনো পুলিশ কমিশনারের নয়। তাই এ ব্যাপারে পুলিশ কমিশনারের নাক গলানোর কোনো অধিকার নেই বলে তিনি জানান।

২৯ ডিসেম্বরকে প্রেসক্লাবের জন্য কালোদিবস হিসেবে ঘোষণা করা হবে জানিয়ে গাজী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই বাংলাদেশে কালো দিনের সংখ্যা বেড়ে যায়। তারা ২৯ ডিসেম্বর সাংবাদিকদের ওপর হামলা করে প্রমাণ করেছেন, তাদের হিংসাত্মক আক্রমণ থেকে কেউই রেহাই পাবে না।

অনুষ্ঠানে বিএফইউজে’র মহাসচিব শওকত মাহমুদ আইডি কার্ড প্রাপ্ত সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, এ সরকারের আমলে সাংবাদিকরা যে গভীর খাদে পড়ে গেছে সেখান থেকে নিজ উদ্যোগে সবাইকে উদ্ধার করতে হবে।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুল হাই সিকদার বলেন, এই ফ্যাসিবাদী সরকার ১৬ কোটি মানুষের রক্তের গঙ্গায় নৌকা ভাসাতে চায়। কিন্তু সরকার এখনও বুঝতে পারেনি যে, এক বিন্দু রক্ত থাকা পর্যন্ত বাংলাদেশের মানুষ এ প্রহসনের নির্বাচন হতে দেবে না।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএফইউজে মহাসচিব শওকত মাহমুদ, প্রেসক্লাবের যুগ্ম-মহাসচিব আব্দুল গনি, ডিইউজে সভাপতি আব্দুল হাই সিকদার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রদান, সাংগঠনিক সম্পাদক রাফক মাহমুদ, দৈনিক ইনকিলাবের সিনিয়র সহকারী সম্পাদক আব্দুল আউয়াল ঠাকুর, সাংবাদিক নেতা এম আব্দুল্লাহসহ প্রমুখ।

জেইউ/কেএফ