ফরিদপুরে পল্লী কবির ১১১তম জন্মবার্ষিকী উদযাপিত

Faridpur Polli Kobi Birth Day

Faridpur Polli Kobi Birth Day ফরিদপুরে পল্লী কবি জসিম উদ্দীনের ১১১তম জন্মবার্ষিকী নানা কর্মসূচী আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে। বুধবার সকালে জেলার সদর উপজেলার অম্বিকাপুরে কুমার নদীর পাড়ে কবির বাড়ি প্রাঙ্গণে ডালিম গাছের নিচে শায়িত কবির কবরে ফুলেল শ্রদ্ধা জানানো হয়।

ফরিদপুর জসিম ফাউন্ডেশন, জেলা প্রশাসন, ফরিদপুর প্রেসক্লাব, ফরিদপুর সাহিত্য ও সাংস্কৃতি উন্নয়ন সংস্থা, ফরিদপুর সাহিত্য পরিষদ, আনসারউদ্দিন উচ্চ বিদ্যালয়, জেলা শিল্পকলা একাডেমিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক ফাউন্ডেশন কবির কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। তারপর পল্লী কবি জসিমউদ্দীন ও তার পরিবারের প্রয়াত সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

পরে কবির বাড়ির প্রাঙ্গণে কবির কর্ম ও জীবনের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ফরিদপুর জসিম ফাউন্ডেশনের সদস্য সচীব ও অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জসিম ফাউন্ডেশনের সভাপতি ও ফরিদপুর জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান।

এ সময় কবিপুত্র ড. আনোয়ার জামাল, মুক্তিযোদ্ধা আবুল ফয়েজ শাহনেওয়াজ, অধ্যাপক এম এ সামাদ, প্রেসক্লাব সভাপতি মো কবিরুল ইসলাম সিদ্দিকী, সাংবাদিক আমিনুর রহমান ফরিদ বক্তব্য রাখেন।

কেএফ