চট্টগ্রামে ঢিলেঢালা অবরোধ

chittagong

chittagongচট্টগ্রাম নগরীতে ঢিলেঢালাভাবে চলছে ১৮ দলীয় জোটের ডাকা অনির্দিষ্টকালীন অবরোধের প্রথম দিন। নগরীসহ মহাসড়কের কোথাও কোনো ধরণের নাশকতার খবর পাওয়া যায় নি। এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন স্বাভাবিক সময়ের তুলনায় কম হলেও যানবাহন ছিল চোখে পড়ার মতো। বুধবার সকাল থেকে নগরী ও মহাসড়কে যানবাহনে নাশকতার পাওয়া যায় নি বলে জানিয়েছেন চট্টগ্রাম পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মুনজুর মোর্শেদ।

এদিকে, চট্টগ্রাম রেলস্টেশন থেকে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন স্টেশন ব্যবস্থাপক সামশুল আলম। তবে ফরতি ট্রেন সময়মতো না আসায় ট্রেনের শিডিউল বিপর্যয়ের কথা তিনি স্বীকার করেছেন।

১৮ দলীয় জোটের ডাকা টানা অবরোধের প্রথম দিনে মাঠে দেখা যায় নি বিএনপির নেতাকর্মীদের। বিএনপির কার্যালয় নসিমন ভবনের সামনেও সমাবেশ বা কোনো কর্মসূচি করতে দেখা যায় নি।

চট্টগ্রাম বন্দরে জাহাজ থেকে পণ্য উঠা-নামা স্বাভাবিক ছিল। সেই সঙ্গে কিছু ট্রাক পণ্য নিয়ে দেশের বিভিন্ন স্থানে যাচ্ছে বলে বন্দর সূত্রে জানা গেছে। বেসরকারি ডিপুগুলোতেও কিছু কন্টেইনার খালাশ হচ্ছে বলে জানা গেছে। এদিকে বিমান ও ট্রেন চলাচল স্বাভাবিক ছিল ।

চট্টগ্রাম পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মুনজুর মোর্শেদ বলেন, চট্টগ্রাম মহানগরীর কোথাও কোনো নাশকতার খরব পাওয়া যায় নি। সীতাকুন্ড মহাসড়কে সার্বক্ষনিক পুলিশের পাশাপাশি বিজিবি ও র‌্যাব মোতায়েন আছে। নগরীতে অতিরিক্ত দুই হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে । প্রয়োজন হলে আরো ফোর্স মোতায়েন করা হবে বলে জানিয়েছেন তিনি।