হরতালের মধ্যেই রংপুরে পৌঁছলেন প্রধানমন্ত্রী

rangpur

rangpur-sm20130519092221রংপুর ৬ আসন পীরগঞ্জে নিজের নির্বাচনী প্রচারণায় অংশ নিতে আজ মঙ্গলবার দুপুর সাড়ে বারোটায় সৈয়দপুরে হেলিকাপ্টারে চড়ে পৌঁছলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।সেখান থেকে সড়কপথে শ্বশুড়বাড়ী পীরগঞ্জের উদ্দ্যেশে রওয়ানা হয়েছে।

পীরগঞ্জে পাঁচগাছী ইউনিয়নে জাহাঙ্গীরাবাদ হাই স্কুল মাঠে এবং টুকুরিয়া ইউনিয়নের তরফমৌজা হাই স্কুল মাঠে জনসভায় ভাষণ দেবেন। তবে সময় স্বল্পতার কারণে সফর সূচির অংশ থেকে বড়দরগাঁর পথসভা বাতিল করা হয়েছে বলে জানা গেছে।

এদিকে, প্রহসনের এক তরফা নির্বাচনের প্রচারণায় রংপুরে প্রধানমন্ত্রীর আগমনের প্রতিবাদে এবং নেতাকর্মীদের বিরুদ্ধে ‘মিথ্যা মামলা’ প্রত্যাহারের দাবিতে রংপুরে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে ১৮ দল। মঙ্গলবার সকালে নগরীর স্টেশন এলাকায় বিরোধীজোটের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।

তবে নগরীর কোথায়ও এখন পর্যন্ত কোনো পিকেটারকে দেখা যায়নি। মহাসড়কে রিকশা ও অটোরিকশা চলাচল করতে দেখা গেছে।

উল্লেখ্য, পীরগঞ্জ আসনে জাতীয় পার্টির প্রার্থী নুরে আলম যাদু মিয়া মনোনয়ন প্রত্যাহারের আবেদন করলে রিটার্নিং কর্মকর্তা তা গ্রহন না করে তাকে লাঙ্গল প্রতীক বরাদ্দ দিয়ে নির্বাচনে তাকে অংশ নিতে বাধ্য করেছেন বলে সাংবাদিক সম্মেলনে অবিযোগ করেছেন। একই সাথে নির্বাচন থেকে সরে আসার ঘোষণা দেন তিনি।